৩৬ ডিগ্রি ছাড়ালো তাপমাত্রা, আরও বাড়ার আভাস

  • 1
    Share

সাহেব-বাজার ডেস্ক : দিনের তাপমাত্রা আরও বেড়ে দাঁড়ালো ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া অফিস বলছে, ব্যারোমিটারের পারদ আরও ঊর্ধ্বমুখী হতে পারে।

বুধবার (১৭ মার্চ) রাতে এক পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর এমন তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বুধবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। গতকালের চেয়ে যা বেশি। তবে ঢাকায় মঙ্গলবারের চেয়ে বুধবার তাপমাত্রা কিছুটা কম ছিল। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, আগের দিন ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস উঠে গিয়েছিল।

আবহাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদ-দেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

এই অবস্থায় বৃহস্পতিবার (১৮ মার্চ) অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ সময় ঢাকায় পশ্চিম দক্ষিণ-পশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার।

সাগরে বা নদী উপকূলে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কা না থাকায় কোথাও কোনো সতর্কতা নেই। এছাড়া নেই কোনো কালবৈশাখী ঝড়ের শঙ্কাও।

শুক্রবার নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। আগামী পাঁচ দিনে তাপমাত্রা বাড়তে পারে।

এসবি/এআইআর


  • 1
    Share