১৬২ রানেই অলআউট টাইগার যুবারা

  • 1
    Share

সাহেব-বাজার ডেস্ক : আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৬২ রানেই অলআউট হয়েছে বাংলাদেশের যুবারা। অন্যদিকে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ৪০ রান সংগ্রহ করেছে সফরকারীরা। ফলে দ্বিতীয় দিনের খেলায় কাল আবারও ব্যাটিংয়ে নামবে আফগানরা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ যুবা দলের অধিনায়ক আইচ মোল্লা। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেন দুই ওপেনার। এ সময় মিলে তুলেন ৪৬ রানের জুটি। ২০ রানে প্রান্তিক নাবিল এবং ব্যক্তিগত ৩৭ রানে আউট হন ইফতেকার হোসেন। আর দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নামা খালিদ হাসান করেন মাত্র ৯ রান।

চতুর্থ উইকেট জুটিতে মেহেরাবকে সঙ্গে নিয়ে দলীয় স্কোরটা বড় করতে থাকেন টাইগার অধিনায়ক আইচ মোল্লা। কিন্তু ২৮ রানে মেহেরব এবং ৩৯ রানে আইচ মোল্লা সাজঘরে ফিরলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। শেষ ছয়জন ব্যাটসম্যানের মধ্যে কেউই দশের ঘর স্পর্শ করতে পারেনি।

আফগানিস্তানের হয়ে একাই পাঁচটি উইকেট নেন বিলাল সামি। এছাড়া চারটি উইকেট পেয়েছেন ইজহারুল্লাক নাভিদ।

এদিকে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি সফরকারীরাও। ৪ রানে ফেরেন ওপেনার সুলায়মান সাফি। আর দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নেমে ১৭ রান করেন ফেরেন ইসরাক জাজাই।

আর দিনশেষে ১১ রানে বিলাল সায়েদী এবং ৮ রানে এজাজ আহমেদ অপরাজিত রয়েছেন।

এসবি/এআইআর


  • 1
    Share