হোন্ডা সিবিআর১৫০ আর দেশে উন্মোচিত হচ্ছে আজ


সাহেব-বাজার ডেস্ক : বাংলাদেশের বাজারে আজ উন্মোচিত হতে যাচ্ছে হোন্ডার নতুন ফ্লাগশিপ মোটরসাইকেল সিবিআর ১৫০ আর মডেলের ২০২১ ভার্সন। আজ রাজধানীর মিরপুর ২ নম্বর সেকশনের ৬০ রাস্তা সংলগ্ন বাইক ভ্যালিতে এটি উন্মোচন করা হবে।  ইতোমধ্যে হোন্ডা বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের অফিসিয়াল ফেসবুক পেজেও বিষয়টি জানানো হয়েছে।

মনে করা হচ্ছে হোন্ডা সিবিআর ১৫০ আর মডেলটি ২০২১ সালের ইন্দোনেশিয়ান ভার্সনের। এটি সম্পূর্ণ প্রস্তুতকৃত অবস্থায় দেশে এসেছে। ফুল ফেয়ারড ডিজাইনে এই প্রস্তুত করা হয়েছে। এতে দেয়া হয়েছে সুপার স্পোর্টস রাইডিং পশিজন। ডিওএসসি, ৪ ভাল্বস ইঞ্জিন। রয়েছে ৬ স্পিড গিয়ার ট্রান্সমিশন।

বাইকটি লিকুইড কুলড ইঞ্জিনের। এতে অ্যাসিস্ট অ্যান্ড স্লিপার ক্ল্যাচ ব্যবহৃত হয়েছে। ইএফআই ইঞ্জিনের এই মডেলটির সামনে ইনভারটেড ফ্রন্ট ফ্রকস দেয়া হয়েছে। যা এটিকে প্রিমিয়াম লুক দিয়েছে। পেছনের আছে মনোশক অ্যাবসর্ভার।

বিশেষ ফিচার হিসেবে বাইকটিতে আছে ডুয়েল এলইডি হেডল্যাম্প, এলইডি ট্রেইলস ও টার্ন ইন্ডিকেটর, সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্টাল কনসোল, সফট মাফলার এবং কেলভার প্রটেক্টর। বাইকটি ডুয়েল চ্যানেল এবিএস সিস্টেমের।

এতে ১৪৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুলড ইঞ্জিন সংযোজন করা হয়েছে। এর ইগনিশন অ্যাডভান্সড কম্পিউটার কন্ট্রোল। বাইকটির ম্যাক্সিমাম পাওয়ার ১৬.১ পিএস@ ৯০০০ আরপিএম, সর্বোচ্চ টর্ক ১৪.৪ নিউটন মিটার @ ৭০০০ আরপিএম।

হোন্ডা দাবি করছে তাদের নতুন এই বাইক প্রতি লিটার জ্বালানিতে ৩৮ কিলোমিটার পথ চলতে সক্ষম। এর সর্বোচ্চ গতি ১৩৬ কিলোমিটার।

এর চেসিস ডায়মন্ড ট্রাস ফ্রেমের। উভয় চাকা টিউবলেস। ভারতে এই বাইকটি বিক্রি হচ্ছে ১ লাখ ৪৮ হাজার রুপিতে।

হোন্ডা বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের ওয়েবসাইটে সিবিআর ১৫০আর (মটোজিপি এডিশনের এবিএস) এর দাম দেয়া আছে ৪ লাখ ৮০ হাজার টাকা। অন্য দিকে সিবিআর ১৫০ আর ম্যাট ব্ল্যাক (ডাবল ডিস্ক) ভার্সনের দাম দেয়া হয়েছে ৪ লাখ ৫০ হাজার টাকা।

 

এসবি/এমই