হাতির বিরুদ্ধে কৃষকের থানায় জিডি

  • 1
    Share

সাহেব-বাজার ডেস্ক : গোলা থেকে হাতি ধান খেয়েছে- এমন অভিযোগে চট্টগ্রামের বোয়ালখালীতে থানায় জিডি করেছে এক কৃষক।

বোয়ালখালী উপজেলার জ্যৈষ্ঠপুরা গ্রামের নিপুল কুমার সেন নামে এক ব্যক্তি শনিবার রাতে এ অভিযোগ জানিয়ে বোয়ালখালী থানায় জিডি করেছেন। নিপুলের বাড়ি শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে। বাড়ির উঠানে টিন দিয়ে গোলা তৈরি করে সেখানে ধান রাখেন তিনি।

নিপুল কুমার সেন জানান, জ্যৈষ্ঠপুরায় গত কয়েক বছর যাবত হাতির উপদ্রব আশঙ্কাজনক হারে বেড়েছে। একারণে প্রায় সময়ই ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারণ কৃষকসহ সর্বস্তরের মানুষ। গত শুক্রবার রাত ৩টা থেকে ৪টা পর্যন্ত হাতির পাল জ্যৈষ্ঠপুরায় আমার জমিতে অন্তত ২০ মন ধান এবং ধানের গোলা নষ্ট করেছে। এনিয়ে বারবার প্রশাসনের কাছে গিয়েও কোনো প্রতিকার পাওয়া যাচ্ছে না। তাই স্থানীয় চেয়ারম্যান মোহাম্মদ মোকারমের সাথে পরামর্শ করে তিনি হাতির ক্ষতির বিরুদ্ধে ডায়েরি করতে বাধ্য হয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মোকারম বলেন, প্রায়ই পাহাড় থেকে বন্য হাতি নেমে লোকালয়ে ফসলের ক্ষয়ক্ষতি করছে।

এ বিষয়ে জানতে চাইলে বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল করিম জানান, হাতির কারণে ক্ষতিগ্রস্ত এক পরিবার থানায় এসে সাধারণ ডায়েরি করেছেন। এনিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হবে। এজন্য কি ব্যবস্থা নেয়া যায় তা খতিয়ে দেখা হচ্ছে।

এসবি/এআইআর


  • 1
    Share