স্কুল পরির্দশনে গিয়ে পাঠদান করালেন ইউএনও

  • 28
    Shares

পুঠিয়া প্রতিনিধি: দীঘদিন বন্ধ থাকার পর গত ১২ সেপ্টেম্বর সারাদেশের সাথে খুলেছে রাজশাহীর পুঠিয়া উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান। আর সরকারি নির্দেশনা মোতাবেক শ্রেণির পাঠদান কাযর্ক্রম পরিদর্শনে নেমেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুুরুল হাই মোহাস্মদ আনাছ। তিনি প্রতিষ্ঠানের পরিদর্শনের ফাঁকে শিক্ষার্থীদের পাঠদানও করাচ্ছেন। তার ব্যতিক্রমী পাঠদানে শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকদের মাঝে আনন্দোচ্ছল পরিবেশ সৃষ্টি হয়।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা সদরের কাঠাঁলবাড়ীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শনে যান তিনি। পরিদর্শনে গিয়ে তিনি পঞ্চম শ্রেণির একটি ক্লাসও নেন। এ সময় তাঁর হাতে-কলমে শিক্ষা দেখে কোমলমতি শিক্ষার্থীরা আনন্দে উল্লাসিত হয়। প্রায় ৩০ মিনিটের এই ক্লাসে শিক্ষার্থীরা বিভিন্ন জানা ও অজানা বিষয়ে শিখতে পারেছে ক্ষণিকের এই শিক্ষকের কাছে। পরে তিনি বিদ্যালয়ের প্রতিটি ক্লাস ঘুরে ছাত্র-ছাত্রীদের পড়া শুনার বিষয়ে খোজ-খবর নেন। এবং বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকাদের সাথে শিক্ষার মান উন্নয়ন বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় করেন।

তানহা খাতুন নামে পঞ্চম শ্রেনির একজন শিক্ষার্থী বলেন, ইউএনও স্যার আমাদের অনেক উপদেশ দিয়েছেন। তিনি সকল ছাত্র ছাত্রীদের নিয়মিত শিক্ষা গ্রহণের পাশাপাশি সুনাগরিক হিসাবে নিজেকে গড়ে তুলতে বলেছেন। আমরা তাকে মাঝে মধ্যে স্কুলে আসতে অনুরোধ করেছি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা বলেন, নির্বাহী কর্মকর্তা স্কুল পরিদর্শনে এসে সকল শিক্ষার্থীরা ব্যতিক্রমী এক অভিজ্ঞতা অর্জন করেছে। তাঁর এ উদ্যোগকে স্বাগত জানাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল হাই মোহাস্মদ আনাছ ক্লাসের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পাঠদান ভাল ভাবে শ্রবণ করে অনুধাবন ও অনুকরণ করতে হলে নিয়মিত বিদ্যালয়ে উপস্থিত থাকতে হবে। শিক্ষকদের দেয়া প্রতিটি ক্লাসের পাঠ্য বইয়ের পড়াশুনা বাড়িতে শেষ করতে হবে।

তিনি শিক্ষার্থীদের বলেন, রাষ্ট্র ও সমাজ আজ তোমাদের দিকে তাকিয়ে আছে। তোমরাই আগামী দিনের সুন্দর সমৃদ্ধশালী সোনার বাংলাদেশ বিনির্মাণ গড়ার সুনাগরিক।

এসবি/এমএস/জেআর


  • 28
    Shares