সালমানের ‘রাধে’র চাপে সার্ভার ক্র্যাশ!


সাহেব-বাজার ডেস্ক : বলিউডে ঈদের কোনও বিগ বাজেটের সিনেমা এই প্রথম রিলিজ পেলো ওটিটি প্লাটফর্মে। কী ঘটবে তা আঁচ করতে পারেনি জি-৫।

সালমানের ‘রাধে: ইওর মোস্ট ওয়ান্টেড ভাই’ মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গে ক্র্যাশ করে প্রতিষ্ঠানটির সার্ভার। ভক্তরা যে হারে হুমড়ি খেয়ে পড়লো, তা সামাল দেওয়ার ক্ষমতাই ছিল না প্রতিষ্ঠানটির সার্ভারের।

রিলিজের পর সিনেমাটি যখন আর দেখাই যাচ্ছিল না, তখন চটজলদি সামাজিক যোগাযোগমাধ্যমে জি-৫ জানায়, সিস্টেম ঠিকঠাক করতে তারা কাজ চালিয়ে যাচ্ছেন। পাশাপাশি ভক্তদের আবেগের এমন লাগামছাড়া ব্যান্ডউইথের প্রতি কৃতজ্ঞতাও জানায় প্রতিষ্ঠানটি।

বলিউডে বিগ বাজেট মুভির মধ্যে ‘রাধে’ গড়লো এক অন্যরকম ইতিহাস। সালমানের ঈদের ছবি হলেও সেটা মুক্তি পায়নি ভারতের কোনও সিনেমা হলে। তবে বাইরের অনেক দেশের হলে ছবিটি দেখতে পাবে ভক্তরা। ভারতবাসীর জন্য সালমান তাই জি-৫ ছাড়াও একইসঙ্গে ডিটিএইচ সার্ভিস, ডিশ-টিভি, ডি২এইচ, টাটা স্কাই ও এয়ারটেল ডিজিটাল টিভিতে মুক্তি দিয়েছে সিনেমাটি।

সিনেমা হলে মুক্তি না পাওয়ায় বক্স অফিসে এক পয়সাও লাভের মুখ দেখবে না রাধে। এ নিয়ে কঠিন যুক্তিও দিয়েছেন সালমান খান, ‘সিনেমাটি মুক্তি দিচ্ছি একমাত্র ভক্তদের কথা ভেবে। আমি চাই না আমার ছবি দেখতে তারা সিনেমা হলে আসুক। কেউ যেন বলতে না পারে যে সালমান খানের ভক্তকে করোনাভাইরাস ধরেছে। আমি খুব খুশি যে আমাদের সঙ্গে জি-৫-ও লোকসান গুনতে রাজি হয়েছে।’

এসবি/এআইআর