শ্রীলঙ্কাকে ৯৭ রানের লক্ষ্য দিল নামিবিয়া


সাহেব-বাজার ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়াকে অল্প রানে আটকে দিয়েছে শ্রীলঙ্কা। বিশ্বকাপে প্রথমবারের মতো খেলতে আসা আইসিসির সহযোগী দেশটির শুরুটা ভালো না হলেও মিড অর্ডার ছিল দুর্দান্ত। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৯৬ রানে থামে তারা। জয়ের জন্য লঙ্কানদের প্রয়োজন ৯৭ রান। আজ সোমবার আবুধাবিতে টসে জিতে ফিল্ডিং নেয় শ্রীলঙ্কা।

টসে হেরে ব্যাট করতে আসেন নামিবিয়ার দুই ওপেনার স্টিফেন বার্ড ও জেন গ্রিন। শুরুটা সুখকর হয়নি স্টিফেন বার্ডের। তৃতীয় ওভারে প্রথম বলেই মহেশ থিকশানা শিকার হন তিনি। ১১ বলে ৭ রান তোলেন এই ওপেনার। তিনে আসা ক্রেইগ উইলিয়ামসকে নিয়ে ১৯ রানে জুটি গড়ে বিদায় নেন আরেক ওপেনার জেন গ্রিন। দুই ওপেনারের বিদায়ের পর উইলিয়ামসের সঙ্গে প্রতিরোধ গড়েন জেরহার্ড এরাসমাস।

শুরুর ধাক্কা কাটিয়ে দারুণ প্রতিরোধ গড়া জেরহার্ড এরাসমাসকে ফিরিয়ে দিয়ে ৩৯ রানের লড়াকু জুটি ভাঙেন লাহিরু কুমারা। ১৯ বলে ২০ রান করে ফেরেন এরাসমাস। খানিক পরই ফিরেন উইলিয়ামস। ভানিন্দু হাসারাঙ্গার শিকার হওয়ার আগে ৩৬ বলে ২৯ করেন তিনি। নতুন ব্যাটসম্যান হিসেবে ক্রিজে এসে চামিকা করুনারাত্নের শিকার হন ডেভিড উইসে। দলীয় ৮৪ রানের মাথায় ফেরেন জান ফ্রাইলিংক।

শেষের দিকে জে জে স্মিট ছাড়া কেউই দুই অংক ছুঁতে পারেনি। নির্ধারিত ওভারের চার বল বাকি থাকতেই ৯৬ রানে থামে তাদের ইনিংস।

এসবি/এআইআর