রোহিঙ্গাদের হাতে অপহৃত বাবা-ছেলে মুক্তিপণ দিয়ে ফিরেছেন


সাহেব-বাজার ডেস্ক: কক্সবাজারের টেকনাফে অপহৃত বাবা-ছেলে একদিন পর বাড়ি ফিরে এসেছে। শনিবার বিকাল ৩টার দিকে তারা পানখালী-বাহারছড়া পাহাড়ি ঢালা নামক এলাকা দিয়ে বাড়ি ফিরে।

স্থানীয় প্রতিবেশী ও স্বজনরা ছয় লাখ টাকা মুক্তিপণ দিয়ে ফেরার কথা বললেও অপহৃতরা মুখ খুলছে না এ ব্যাপারে।

স্থানীয় লোকজন জানান, গত বৃহস্পতিবার ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের পানখালী গ্রামের কৃষক নজির আহমদ ও তার ছেলে মোহাম্মদ হোসেনসহ পাঁচজনকে মরিচ্যাঘোনা নামক এলাকা থেকে অপহরণ করে নিয়ে যায় রোহিঙ্গা ও স্থানীয় সন্ত্রাসীরা। পরে সেখান থেকে তিনজন আহত অবস্থায় পালিয়ে আসতে সক্ষম হলেও বাবা ছেলেকে নিয়ে পাহাড়ের দিকে চলে যায় অপহরণকারীরা।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, স্থানীয় লোকজন থেকে শুনেছি অপহৃত কৃষক ও তার ছেলে ফিরে এসেছে। তবে মুক্তিপণের বিষয়টি আমাকে কেউ বলেনি।

এদিকে শনিবার সকাল ১০টার দিকে উপজেলার হ্নীলা ইউপির মরিচ্যা ঘোনা পেয়ারা বাগান থেকে মোহাম্মদ শফিক (৩০) নামে একজনকে ফের অপহরণ করে নিয়ে যায় পাহাড়ি অস্ত্রধারী সন্ত্রাসীরা। অপহৃত শফিক হ্নীলা ইউপির মৃত আব্দুল গফুরের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন হ্নীলা ইউনিয়নের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী। অপহরণের শিকার ব্যক্তিকে উদ্ধার করতে প্রশাসনের জোর হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীর পরিবার ।

এসবি/এআইআর