রামেক হাসপাতালে ২৪ ঘণ্টায় ১৮ মৃত্যু


নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টার মধ্যে এই ১৮ জন মারা গেছেন। এর মধ্যে রাজশাহীর ছয়জন, নাটোরের চারজন, নওগাঁ ও পাবনার তিনজন করে এবং কুষ্টিয়া ও চাঁপাইনবাবগঞ্জের একজন করে রোগী ছিলেন। এদের মধ্যে নাটোরের তিনজন, রাজশাহীর দুজন এবং পাবনার একজন মিলে মোট ছয়জন করোনা পজিটিভ ছিলেন।

করোনা নেগেটিভ হলেও শারীরিক নানা জটিলতায় মারা গেছেন পাঁচজন। এরমধ্যে রাজশাহীর দুজন এবং চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও নওগাঁর একজন করে রোগী ছিলেন। অন্য সাতজন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। তাঁদের নমুনা পরীক্ষা করা হয়নি। মৃত ১৮ জনের মধ্যে ১১ জন পুরুষ ও সাতজন নারী।

রামেক হাসপাতালে জুলাই মাসে ৫৩৫ জনের মৃত্যু হয়েছে। এর আগে জুনে মারা গেছেন ৪০৫ জন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৩ জন। ছাড়পত্র পেয়েছেন ৪৬ জন। রোববার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৪১৮ জন। হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা ৫১৩টি।

শনিবার জেলায় আরটি-পিসিআর ও র‌্যাপিড এন্টিজেন মিলে জেলায় ১ হাজার ২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৩৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ২৩ দশমিক ০২ শতাংশ।

 

এসবি/এসকে/এমই