রান পেলেন সাত ব্যাটার, পুঁজি ১৬৯


সাহেব-বাজার ডেস্ক: আশা জাগানিয়া শুরু। ওপেনিং জুটিতে ৩.৪ ওভারে ২৭ রান। সাব্বির রহমান ফিরলে দাপুটে শুরু করেন লিটন দাস। আফিফের ব্যাটে ছিল আত্মবিশ্বাসের ছাপ। মেহেদি মিরাজ ওপেনিং স্পট দখলের জোর ইঙ্গিত দিয়েছেন। রান এসেছে মোসাদ্দেক-ইয়াসিরের ব্যাট থেকেও।

কিন্তু কেউ একজন বড় ইনিংস খেলতে না পারায় ৫ উইকেটে ১৬৯ রানের পুঁজি পেয়েছে বাংলাদেশ। অথচ উইকেট ও শুরু অনুযায়ী সংগ্রহটা হতে পারতো আরও বড়।

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে মঙ্গলবার দ্বিতীয় ও শেষ টি-২০ ম্যাচেও টস হারে বাংলাদেশ। ব্যাট করতে নেমে ওপেনার সাব্বির রহমান একটি করে ছয়-চারের শটে ১২ করে ফিরে যান। লিটন দাস সাবলীল ব্যাটিং করছিলেন। কিন্তু ২০ বলে চারটি চারে ২৫ রান আসে তার ব্যাট থেকে। ফিরে যান হতাশ হয়ে ও হতাশ করে।

প্রথম ম্যাচে ৭৭ রানের ইনিংস খেলা আফিফ হোসেন শুরু থেকে ব্যাট তুলে খেলতে শুরু করেন। তিনি ১০ বলে দুই চার ও এক ছক্কায় ১৮ রানের ইনিংস খেলে দুর্দান্ত ক্যাচে হতাশ হন। মিরাজ দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ বলে পাঁচ চারে ৪৬ রান করেন। আরেকটু চওড়া হতে পারতো তার ব্যাট।

মোসাদ্দেক হোসেন ২২ বলে করেন ২৭ রান। তিনি দুই চার ও এক ছক্কা মারেন। ঝড়ের আশা দিলেও তা স্থায়ী করতে পারেননি মুসা। ইয়াসির রাব্বি স্লগে ১৩ বলে এক ছয় ও এক চারে ২১ রান করেন। অধিনায়ক নুরুল হাসান ১০ বলে এক চার ও এক ছয়ে করেন ১৯ রান।

সংযুক্ত আরব আমিরাতের হয়ে দারুণ বোলিং করেছেন আরিয়ান লাকরা। তিনি ৩ ওভারে মাত্র ১৪ রানে নিয়েছেন ১ উইকেট। আয়ান ফজল ২ উইকেট নিলেও ৪ ওভারে দেন ৩৩ রান। এছাড়া সাবির আলী ও কার্তিক মায়িপান একটি করে উইকেট নিয়েছেন।

এসবি/এআইআর