রাজশাহীতে ভুয়া সেনা কর্মকর্তা গ্রেপ্তার


নিজস্ব প্রতিবেদক:  রাজশাহীতে এক ভুয়া সেনা কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম রবিউল আওয়াল (২৭)। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পিয়ালীমারী গ্রামে তার বাড়ি। বাবার নাম তোজাম্মেল হক।

রাজশাহী নগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার একটি দল বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর আলুপট্টি মোড়ের একটি রেস্তোরাঁ থেকে তাকে গ্রেপ্তার করে। নগর ডিবি পুলিশের উপকমিশনার আরেফিন জুয়েল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রবিউল নিজেকে দীর্ঘদিন ধরেই সেনাবাহিনীর কর্ণেল পরিচয় দিয়ে চাকরিপ্রার্থীদের সঙ্গে প্রতারণা করে টাকা হাতিয়ে নিচ্ছিলেন। সবশেষ নগরীর কাজলা এলাকার এক তরুণীকে বগুড়া সেনানিবাসে স্টোর কিপার পদে চাকরি নিয়ে দেওয়ার জন্য তার সঙ্গে চার লাখ টাকার চুক্তি করেন। গত বুধবার ওই তরুণী রবিউলকে ৫০ হাজার টাকা দেন।

এ সময় রবিউল তাকে সেনাবাহিনীর মনোগ্রামযুক্ত একটি ভুয়া নিয়োগপত্র দেন। যাচাই বাছাই করতে গিয়ে ওই তরুণীর সন্দেহ হলে তিনি নগর ডিবি পুলিশের কার্যালয়ে যান। নিয়োগপত্রটি ভুয়া নিশ্চিত হয়ে তিনি ডিবি পুলিশের কাছে একটি লিখিত অভিযোগ করেন।

এর ভিত্তিতে রবিউলকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে রবিউলের বিরুদ্ধে থানায় একটি মামলাও হয়েছে। শুক্রবার এই প্রতারককে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এসবি/আরআর/জেআর