রাজশাহীতে পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ১

  • 1
    Share

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে পুলিশের কনস্টেবল পদে চাকরির জন্য টাকা হাতিয়ে নেওয়া এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁর নাম হাবিব রহমান (২৬)। জেলার বাগমারা উপজেলার মোহাম্মদপুর গ্রামে তাঁর বাড়ি। বাবার নাম মৃত হাকিম শাহ। সোমবার দুপুরে বাগমারা থানা পুলিশ অভিযান চালিয়ে হাবিবকে গ্রেপ্তার করে।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সম্প্রতি রাজশাহী জেলা পুলিশে কনস্টেবল পদে নিয়োগ হয়। এই নিয়োগে হাবিব এক চাকরিপ্রার্থীর সঙ্গে চুক্তি করেন যে, নয় লাখ টাকার বিনিময়ে তিনি চাকরি নিয়ে দেবেন। এ জন্য তিনি চাকরিপ্রার্থী আব্দুল হাইয়ের কাছ থেকে সই করা ব্যাংকের চেকের দুটি পাতা এবং ১০০ টাকা মূল্যের তিনটি ননজুডিসিয়াল ফাঁকা স্ট্যাম্প নিয়েছিলেন। এ ছাড়া নিয়োগ পরীক্ষার আগে প্রতারক হাবিব হাতিয়ে নিয়েছিলেন ৫৭ হাজার টাকা।

পরবর্তীতে আব্দুল হাই নিয়োগ পরীক্ষায় অকৃতকার্য হন। এরপর তিনি হাবিবের কাছে টাকা, ব্যাংকের চেক ও স্ট্যাম্প ফেরত চান। তখন হাবিব এসব ফেরত না দিয়ে তালবাহানা শুরু করেন। ফাঁকা স্ট্যাম্প ও চেক থাকায় হাইয়ের নামে মিথ্যা মামলা দেয়ার হুমকি দেন হাবিব। এ নিয়ে আবদুল হাই থানায় মামলা করেন। এ মামলায় হাবিবকে গ্রেপ্তার করা হয়। তাঁর কাছ থেকে টাকা, ব্যাংকের চেকের পাতা এবং স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে বলেও জানান জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম।

এসবি/এসকে/এআইআর


  • 1
    Share