‘যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে বার্ডের ভূমিকা প্রশংসনীয়’

  • 13
    Shares

সাহেব-বাজার ডেস্ক : স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) প্রশংসনীয় ভূমিকা রয়েছে। বার্ড স্থায়ীভাবে দেশের দারিদ্র্য বিমোচনের জন্য প্রধানমন্ত্রীর স্বপ্ন প্রসূত ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পের আওতায় লালমাই-ময়নামতি প্রকল্পের মাধ্যমে কুমিল্লার লালমাই অঞ্চলের পাহাড়ি এলাকার জনগণের জীবন-জীবিকার মান উন্নয়নে বিভিন্ন কম্পোনেন্ট বাস্তবায়ন করছে। মন্ত্রী সরকারের অগ্রাধিকার ভুক্ত এজেন্ডা ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে বার্ডকে অগ্রণী ভূমিকা গ্রহণের জন্য আহবান জানান।

তিনি বলেন, বার্ডের পরীক্ষামূলক প্রকল্পগুলো সারা বাংলাদেশের জাতীয় পর্যায়ে বাস্তবায়িত হয়েছে। বর্তমানে এলজিইডি, উপজেলা কমপ্লেক্স, বিআরডিবিসহ নানা মডেল কর্মসূচি বার্ডের ফসল।

শনিবার বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) ময়নামতি অডিটোরিয়ামে দুই দিনব্যাপী একাডেমির ৫৪তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মন্ত্রী।

উদ্বোধনী অধিবেশনে সভাপতিত্ব করেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. মশিউর রহমান। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ পিপিএম (বার)। সরকারের বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের উচ্চ ও মধ্যপর্যায়ের ১০০ জন প্রতিনিধি এতে অংশগ্রহণ করেন।

এসবি/এআইআর


  • 13
    Shares