মোহনপুরে পাগলা কুকুরের কামড়ে আহত ১৫


মোহনপুর প্রতিনিধি: রাজশাহীর মোহনপুর উপজেলার একটি গ্রামে পাগলা কুকুরের কামড়ে প্রায় ১৫ জন আহত হয়েছে।

গত সোমবার (২১ নভেম্বর) বিকেল থেকে সন্ধা পর্যন্ত মোহনপুর উপজেলার ধুরইল ইউনিয়নের মহব্বতপুর দক্ষিণপাড়া গ্রামে একটি পাগলা কুকুরের কামড়ে একই গ্রামের ১৫ আহত হয়েছে।

এ ঘটনার পর এলাকার সবাই আতঙ্কে রয়েছে। পাগলা কুকুরের কামড়ের হাত থেকে বাঁচার জন্য এলাকায় যুবকরা কুকুরটিকে ধরার জন্য ফাঁদ পেতে ধরে গতকাল মঙ্গলবার সকালে কুকুরটি মেরে ফেলেছে।

আহতদের মধ্যে মসলেম উদ্দিন নামের এক ব্যক্তি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করানো হয়েছে। অন্যান্যরা হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন।

মোহনপুর উপজেলার ধুরইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন জানান, আহতদের কারও হাতে, কারও পায়ে ও কোমরে এবং অন্যদের শরীরের বিভিন্ন স্থানে কামড়ে মারাত্মক যখম করে কুকুরটি। আহতদের মধ্যে মসলেম উদ্দিন নামের এক ব্যক্তি রামক হাসপাতালে ভর্তি রয়েছে।

অন্যরা রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরছেন।

ইউপি চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন বলেন, ক্ষিপ্ত প্রকৃতির কুকুর পথেঘাটে, বাড়িতে যাকে পাচ্ছে তাকেই কামড় ও আক্রমণ চালিয়ে যাচ্ছে। আদালতের নিষেধাজ্ঞা থাকায় কুকুর নিধন অভিযান পরিচালনা করা যাচ্ছে না।

এসব ক্ষিপ্ত প্রকৃতির কুকুরগুলোকে ভ্যাকসিন দিয়ে নিয়ন্ত্রণ করার জন্য উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে। কুকুরকে উত্ত্যক্ত না করে সতর্কভাবে চলাচলের জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

এসবি/এমএম/জেআর