মেয়র আব্বাসকে দল ও পদ থেকে অপসারণের দাবি 

  • 4
    Shares

নিজস্ব প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কাটাখালী পৌর মেয়রের দল ওপদ থেকে অপসারণের দাবি করেছে রাজশাহী মহানগর আওয়ামী লীগ। পৌর মেয়র আব্বাস আলী ধৃষ্টতাপূর্ণ অবমাননাকর মন্তব্য করায় তার শাস্তি চেয়ে বৃহস্পতিবার বেলা ১১টায় সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমসহ মিডিয়াতে আব্বাস আলীর মন্তব্য প্রচার হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির অনুভূতি ও আবেগের জায়গা। তাকে নিয়ে কটূক্তি ও অশোভন মন্তব্য করা রাষ্ট্রদ্রোহিতার শামিল।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আব্বাসের এমন কটূক্তি ও অবমাননাকর মন্তব্যে সারাদেশের মানুষের মতো মহানগর আওয়ামী লীগ চরমভাবে মর্মাহত। তার ধৃষ্টতাপূর্ণ অশালীন মন্তব্যের প্রেক্ষিতে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর তাকে সংগঠনের পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে আজীবন বহিষ্কারের পাশাপাশি তাকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহী মহানগরীকে আধুনিক তিলোত্তমা নগরী হিসেবে গড়ে তুলতে সু শোভায় সজ্জিত করার লক্ষ্যে রাজশাহী মহানগরের মূল প্রবেশ দ্বারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপনের পাশাপাশি সৌন্দর্য বর্ধনের পরিকল্পনা গ্রহণ করেন। এর পরিপ্রেক্ষিতে বঙ্গবন্ধুর ম্যুরালকে নিয়ে আব্বাসের ঔদ্ধত্যপূর্ণ অবমাননাকর মন্তব্য জাতি সমর্থন করে না। তার এমন কুরুচিপূর্ণ মন্তব্য দেশের সুষ্ঠু রাজনীতির পরিবেশকে অস্থিতিশীল করতে ইন্ধন যোগাবে বলে মনে করে রাজশাহী মহানগর আওয়ামী লীগ।

মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ আলী কামাল, শফিকুর রহমান বাদশা, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সাংগঠনিক সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমনসহ নেতৃবৃন্দ উপস্থিতি ছিলেন।

 

এসবি/এমই


  • 4
    Shares