মেসির গোল, এগিয়ে আছে আর্জেন্টিনা


সাহেব-বাজার ডেস্ক: সৌদি আরবের বিপক্ষে ম্যাচের ১০ম মিনিটের মধ্যেই ১-০ গোল ব্যবধানে এগিয়ে গেছে আর্জেন্টাইনরা। পেনাল্টি থেকে গোলটি করেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। বিশ্বকাপের মঞ্চে এটি মেসির ৭ম গোল। আর ৪ গোল হলে বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলের মালিক হবেন সাত বারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা।

কাতারের আইকনিক লুসাইল স্টেডিয়ামে মাঠে নেমেছে আর্জেন্টিনা এবং সৌদি আরব। এই ম্যাচে আরবদের হারানোর লক্ষ্যে ৪-২-৩-১ ফরমেশন বেছে নিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। অন্যদিকে ডিফেন্সিভ খেলার কৌশল নিয়ে মাঠে নামে সৌদিয়ানরা। তাদের ফরমেশন হচ্ছে ৪-৫-১।

খেলার ২য় মিনিটে ১২ গজ দূর থেকে মেসির বাম পায়ের শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন সৌদি আরবের গোলরক্ষক আল ওয়াইস। বাম প্রান্ত দিয়ে অ্যানহেল ডি মারিয়া বল নিয়ে ভেতরে ঢুকে বল পাস দেন লাউতারো মার্টিনেজকে। তবে তিনি বল গোলমুখে রাখতে ব্যর্থ হোন। সেই মুহূর্তে পেছন থেকে এসে শটটি নেন মেসি।

দুই দলের প্রথম একাদশ আর্জেন্তিনার একাদশ (৪-৪-২): মার্টিনেজ, মোলিনা, ওটামেন্ডি, রোমেরো, তাগলিয়াফিকো, ডি’মারিয়া, পেরেদেস, ডি’পল, গোমেজ, মেসি, মার্টিনেজ

সৌদি আরব একাদশ (৪-৪-১-১): আল-ওয়াইস, আব্দুল হামিদ, আল-তাম্বক্তি, আল-বুলাইহি, আল-শাহরানি, আল-ফারাজ, কান্নো, আল-মালকি, আল-ব্রিকান, আল-শেহরি, আল-দাওসারি।

এসবি/জেআর