ভাসানচরে দালাল সন্দেহে ৬ রোহিঙ্গা গ্রেপ্তার

  • 14
    Shares

সাহেব-বাজার ডেস্ক : ভাসানচরে রোহিঙ্গাদের দেশে এবং দেশের বাহিরে বিভিন্ন স্থানে পালাতে সহায়তাকারী দালাল সন্দেহে ছয় রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। গ্রেপ্তারকৃতদের ভাসানচর থানায় হস্তান্তর করা হয়েছে।

আজ মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালী পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম। তিনি জানান, গতকাল সোমবার রাত সাড়ে ১০টা থেকে আড়াইটা পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে এপিবিএনের সিভিল টিম।

গ্রেপ্তারকৃতরা হলেন, ১০ নম্বর ক্লাস্টারের এফ-১০ কক্ষের মো. সাবের (২১), একই ক্লাস্টারে ডি ১১-১২ কক্ষের আবদুল গফফার (৩২), ২৪ নম্বর ক্লাস্টারের এইচ-৫ কক্ষের জুবায়ের (২০), একই ক্লাস্টারের সি-৬ কক্ষের রফিক (১৮), এইচ-১১ কক্ষের জাহাঙ্গীর আলম (১৯) ও সাত নম্বর ক্লাস্টারের এফ-১৩ কক্ষের আবুল হোসেন (২৬)।

ভাসানচর থানা সূত্র জানায়, গ্রেপ্তারকৃত ছয়জনসহ ২১ জনের বিরুদ্ধে এপিবিএনের উপপরিদর্শক (এসআই) মো. আবুল কালাম বাদী হয়ে বিদেশি নাগরিক সম্পর্কিত আইন ১৯৪৬ এর ১৪ ধারায় মামলা (নম্বর-৪) করেছেন। মামলায় আরও ২২-২৩ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, গ্রেপ্তারকৃত টাকার বিনিময়ে রোহিঙ্গাদেরকে পালাতে সহায়তা করত বলে অভিযোগ রয়েছে। বৈরি আবহাওয়ার কারণে নৌযান চলাচল বন্ধ থাকায় তাদের আজ মঙ্গলবার আদালতে পাঠানো সম্ভব হয়নি।

এসবি/এআইআর


  • 14
    Shares