ভণ্ড নেতৃত্ব বর্জন করা উচিত: তথ্যমন্ত্রী

  • 1
    Share

সাহেব-বাজার ডেস্ক : তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কেউ কেউ নিজের স্বার্থে ইসলামকে ব্যবহার করে ফতোয়া ও গরম বক্তব্য দেন। অথচ নিজেই ইসলামসম্মত জীবন পরিচালনা করেন না। এ ধরনের নষ্ট ও ভণ্ড নেতৃত্বকে মাদ্রাসার শিক্ষক ও ছাত্রদের বর্জন করতে হবে।

রোববার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

নারায়ণগঞ্জের একটি রিসোর্টে হেফাজত নেতা মামুনুল হকের ঘটনার বিষয়ে জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, উত্তেজিত জনতা একজন নারীসহ তাকে সেখানে আটক করেছে। অথচ তিনি মিথ্যার আশ্রয় নিয়েছেন। এ ঘটনায় সবাই ভীষণ লজ্জিত। ইসলাম কখনও এগুলো অনুমোদন করে না।

মন্ত্রী বলেন, করোনার মধ্যে যখন সবাই ঘরবন্দি তখন মামুনুল সাহেবরা বিলাসবহুল রিসোর্টে গেছেন রিলাপ করতে। তারা যে ইসলামকে নিজের স্বার্থে ব্যবহার করেন এবং ভণ্ড লেবাস ধরেন সেটার প্রমাণ হলো গতকালের ঘটনা। যিনি নিজেকে আলেম হিসেবে পরিচয় দেন, তিনিই এ ধরনের কাজ করছেন। ইসলাম তো এগুলো অনুমোদন করে না। স্বরাষ্ট্রমন্ত্রী সংসদে বলেছেন, ওই নারী তার স্ত্রী নন। বৈধ স্ত্রী হিসেবে কোনো কাগজপত্র তার কাছে নেই।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যখন হেফাজতের ব্যানারে ব্রাহ্মণবাড়িয়ায় আগুন দেওয়া হচ্ছে, ঘরবাড়ি জ্বালানো হচ্ছে, নারায়ণগঞ্জ-ঢাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করা হচ্ছে, তখন নিপুণ রায় (বিএনপি নেত্রী) টেলিফোন করে কর্মীদের বাসে আগুন দেওয়ার জন্য বলেছেন। গয়েশ্বর রায় যখন সেটাতে সমর্থন দেন তখন বুঝতে হবে এটা ইসলাম রক্ষা নয়, এটা হচ্ছে রাজনৈতিক উদ্দেশ্য। তারা চায় ধর্মকে ব্যবহার করে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করার পাশাপাশি দেশে একটি বিশৃঙ্খলা তৈরি করতে।

এসবি/এআইআর


  • 1
    Share