ব্রুনাইয়ে মানব পাচারকারী চক্রের মূল হোতা হিমু আটক

  • 1
    Share

সাহেব-বাজার ডেস্ক : ব্রুনাইয়ে মানব পাচারকারী চক্রের মূল হোতা শেখ আমিনুর রহমান হিমুকে আটক করেছে র‌্যাব। দীর্ঘদিন যাবত তার ওপর নজরদারি করা হচ্ছিল।

মঙ্গলবার রাতে বনানীর একটি বাড়ি থেকে র‌্যাব-৩ অভিযান চালিয়ে তাকে আটক করে। এ সময় তার কাছ হতে দুইটি লোডেড ম্যাগজিন, ৫০ রাউন্ড তাজা গুলি এবং একটি পিস্তল উদ্ধার করা হয়।

হিমু দীর্ঘদিন যাবৎ সাধারণ মানুষকে ঠকিয়ে অবৈধ পন্থায় বিদেশে লোক পাঠানোর নামে প্রতারণা করে আসছিল। হিমু প্রত্যেকের থেকে কয়েক লাখ টাকা করে হাতিয়ে নিয়েছেন। এখন পর্যন্ত তিনি প্রায় ৪০০ লোককে অবৈধভাবে ব্রুনাইয়ে পাঠিয়ে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ রয়েছে। তার পাঠানো লোকজন ব্রুনাইয়ে কাজ না পেয়ে কষ্টে মানবেতর জীবন যাপন করছে। তার এসব কাজের সাথে অনেক প্রভাবশালী ব্যক্তি জড়িত বলে জানিয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বুধবার সংবাদ সম্মেলনে র‌্যাব-৩ কমান্ডিং অফিসার (সিও) লে.কর্নেল রাকিবুল হাসান বলেন, ব্রুনাইয়ে মানব পাচারের ঘটনায় অসংখ্য ভিকটিম র‌্যাব-৩ কার্যালয়ে অভিযোগ করে। তাদের প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে জানা যায় যে, ব্রুনাইয়ে মানব পাচারের মূল হোতা মেহেদী হাসান বিজন ও আবদুল্লাহ আল মামুন অপুর অন্যতম সহযোগী হচ্ছে শেখ আমিনুর রহমান হিমু। তিনি দীর্ঘ দিন দেশের বাইরে ছিলেন। প্রকৃতপক্ষে তিনি বিজনের চাহিদানুযায়ী দেশ থেকে অবৈধভাবে ব্রুনাইতে মানবপাচার করতেন।

এসবি/এআইআর


  • 1
    Share