বিপর্যয় সামলে আবারও ভালো সংগ্রহ বরিশালের


সাহেব-বাজার ডেস্ক: টপ অর্ডারে এনামুল হক বিজয় রান পাচ্ছেন না। কখনও চতুরাঙ্গা ডি সিলভা, কখনও সাইফ কিংবা মেহেদি মিরাজ ওপেন করলেও ধারাবাহিক নন তারা। ফরচুন বরিশালের টপ অর্ডারের বিপর্যয় তাই নতুন ঘটনা নয়। তবে ওই বিপর্যয় শক্ত হাতে সামাল দিচ্ছেন সাকিব আল হাসান ও ইফতেখার আহমেদরা।

বৃহস্পতিবার রংপুর রাইডার্সের বিপক্ষে ৪৬ রানে ৪ উইকেট হারিয়েছিল বরিশাল। ওই ধাক্কা সামলে সাকিব ও ইফতেখার দলকে ২৩৮ রানের সংগ্রহ এনে দিয়েছিলেন। এর আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষেও ঘটেছিল একই রকম ঘটনা। শুক্রবার ঢাকার বিপক্ষেও শুরুতে ভালো করেনি বরিশাল। ৮৯ রানে হারায় ৫ উইকেট। সেখান থেকে ইফতেখার ও মাহমুদুল্লাহর ব্যাটে ১৭৩ রান তুলেছে বরিশাল।

বরিশালের ওপেনার সাইফ হাসান ১০ রান করে আউট হন। এনামুল হক ৮ রান করেন। তিনে নেমে মেহেদি মিরাজ ১৪ বলে ১৭ রান করে আউট হন। চতুরাঙ্গা ডি সিলভা করেন ১০ রান। পাঁচে নেমে সাকিব মাত্র ১৭ বল খেলে ৩০ রান তুলে পাল্টা দিতে শুরু করেন। চারটি চার ও একটি ছক্কা হাঁকান তিনি।

এরপর ইফতেখার ও মাহমুদুল্লাহ জুটি গড়েন। তারা যোগ করেন ৮৪ রান। এর মধ্যে মাহমুদুল্লাহ ৩১ বলে ৩৪ রানের ইনিংস খেলেন। দুটি চার ও একটা ছক্কা মারেন তিনি। তবে পাকিস্তানের অলরাউন্ডার ইফতেখার ৩৪ বলে খেলেন ৫৬ রানের ইনিংস। পাঁচটি চার ও দুটি ছক্কা মারেন এই ব্যাটার।

ঢাকার পেসার তাসকিন এই ম্যাচে বেশ খরুচে ছিলেন। তিনি ৪ ওভারে ৪৩ রান দিয়ে উইকেট শূন্য ছিলেন। তবে সালমান ইরশাদ ৪ ওভারে ২৪ রান দিয়ে নেন একটি উইকেট। নাসির হোসেন ২ ওভার হাত ঘুরিয়ে দুটি উইকেট নেন। এছাড়া আরাফাত সানি ও মুকতার আলী নেন একটি উইকেট।

এসবি/এআইআর