বিএমডিএর দুই কর্মচারী কারাগারে


নিজস্ব প্রতিবেদক : এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলামের ওপর হামলা মামলার দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে আদালতে হাজির করা হলে তাদের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ হাজির করা হলে আসামিদের পক্ষের আইনজীবী আসাদুল ইসলাম জামিন আবেদন করেন। শুনানী শেষে বিচারক মোহাম্মদ ফয়সাল তারেক জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে দুপুর দেড়টার দিকে আসামিদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়।

এর আগে রোববার দিবাগত রাতে ঢাকার মোহাম্মদপুর থেকে ঘটনার ১৩ দিন পর জড়িতদের মধ্যে অন্যতম আসামী বিএমডিএর ভান্ডার রক্ষক মো. জীবন ও গাড়িচালক আব্দুস সবুরকে রাজশাহী নগরীর রাজপাড়া থানা পুলিশ। আসামিদের সকালে ঢাকা থেকে রাজপাড়া থানায় নিয়ে আসা হয়। পরে তাদের রাজপাড়া থানা থেকে সকালেই কোর্টে চালান দেওয়া হয়।

গত ৫ সেপ্টেম্বর পেশাগত দায়িত্ব পালনের সময় লাইভ চলাকালে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ-বিএমডিএ কার্যালয়ে কর্মকর্তা-কর্মচারীদের সংঘবদ্ধ হামলার শিকার হন এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলাম। এ ঘটনায় ৫ সেপ্টেম্বর রাতেই নগরীর রাজপাড়া থানায় বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদকে প্রধান আসামী করে ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৮/১০ জনের নামে মামলা দায়ের করা হয়।

এরপর আসামিরা গ্রেপ্তার না হওয়ায় সাংবাদিকরা নানা কর্মসূচি পালন করছিলেন। এরমধ্যেই আসামিরা ঢাকায় গিয়ে উচ্চ আদালত থেকে আগাম জামিন নেওয়ার চেষ্টা করেন। তবে উচ্চ আদালতের একটি বেঞ্চ তাদের জামিন আবেদন গ্রহণই করেননি। অবশেষে ঘটনার ১৩ দিন পর পুলিশ দুজনকে গ্রেপ্তার করতে সক্ষম হলো। গ্রেপ্তার দুজনের মধ্যে জীবন বিএমডিএ কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক। গত ৫ সেপ্টেম্বর বরেন্দ্র ভবনে এটিএন নিউজের দুই সাংবাদিকের ওপর হামলার পর জীবন ও সবুরকে সাময়িক বরখাস্ত করা হয়।.

 

এসবি/এসকে/এমই