বিএনপির সমাবেশে সাংবাদিকদের ওপর হামলা, আরটিজেএ’র নিন্দা


সংবাদ বিজ্ঞপ্তি: রাজশাহী মহানগরীর ভূবনমোহন পার্কে মহানগর ও জেলা বিএনপি আয়োজিত সমাবেশে ছয়জন সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (আরটিজেএ)।

বৃহস্পতিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আরটিজেএ’র সাধারণ সম্পাদক মাইনুল হাসান জনি হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

বিবৃতিতে আরটিজেএ’র সাধারণ সম্পাদক বলেন, বৃহস্পতিবার বিকেলে বিএনপির প্রতিবাদ সমাবেশে পেশাগত দায়িত্ব পালন করার সময় পরিকল্পিতভাবে সাংবাদিকদের ওপর হামলা চালানো হয়। বিএনপি নেতাকর্মীদের হামলায় বেসরকারি টেলিভিশন ‘চ্যানেল ২৪’ এর ক্যামেরাপারসন আখতরুজ্জামান লেলিন, সময় টিভির আব্দুস সালাম, দীপ্ত টিভির রফিকুল ইসলাম, এসএ টিভির আবু সাঈদ, গাজী টিভির রবিউল ইসলাম খোকন এবং নিউজ ২৪ এর সামিউল আলীম বাপ্পী আহত হন। হামলাকারীরারা চ্যানেল ২৪ এর ক্যামেরা ভাংচুর করে তা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।

আরটিজেএ সাধারণ সম্পাদক হুশিয়ারি দিয়ে বলেন, অবিলম্বে হামলাকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করতে হবে। আর তা না করা হলে আগামীতে বিএনপির সকল কর্মসূচী বয়কটের মতো কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হবেন সংগঠনের নেতাকর্মীরা।

এসবি/জেআর