বাঘায় নাশকতার পরিকল্পনা মামলায় বিএনপির ৩ নেতা গ্রেপ্তার


সাহেব-বাজার ডেস্ক: রাজশাহীর বাঘায় নাশকতার পরিকল্পনার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে থানায় দায়ের করা মামলায় বিএনপির ৩ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন-বাঘা উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও উপজেলা যুবদলের সাবেক সাধারন সম্পাদক মোখলেচুর রহমান মুকুল, জেলা যুবদলের আহবায়ক কমিটির সদস্য ও উপজেলা যুবদলের আহবায়ক কমিটির সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম (শফি), পাকুড়িয়া ইউনিয়ন বিএনপি নেতা ফিরোজ হোসেন।

জানা গেছে, গত ১৯ নভেম্বর পাকুড়িয়া ইউনিয়ন বিএনপির সভাপতিসহ ১৫০ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার পরিকল্পনার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে বাঘা থানায় মামলা দায়ের করা হয়। উপ-পরিদর্শক(এসআই) শাহরিয়ার নাসিম বাদী হয়ে ১৯ নভেম্বর রাতে মামলাটি রজু করেন। মামলায় প্রধান আসামি করা হয়েছে,পাকুড়িয়া ইউনিয়ন বিএনপির সভাপতি দস্তুল হোসেনকে। এছাড়া এজাহারে কয়েকজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে।

বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন, উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের বিএনপির নেতা-কর্মীরা কেশবপুর স্কুল ও কলেজ মাঠে সংঘবদ্ধ হয়ে নাশকতার পরিকল্পনা করছে। খবর পেয়ে রাত ১০টার দিকে সঙ্গীয় ফোর্স নিয়ে তারা সেখানে উপস্থিত হন। পুলিশের উপস্থিতি টের পেয়ে বিএনপির নেতাকর্মীরা বোমা ও ককটেল ফুটিয়ে চলে যান। পরে ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত ৪টি ককটেল ও ৬০/৭০ টি বাঁশের লাঠি উদ্ধার করেন।

রাজশাহী জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য গোলাম মোস্তফা মামুন বলেন, আগামী ৩ ডিসেম্বর রাজশাহীর বিভাগীয় মহাসমাবেশ উপলক্ষে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করা হচ্ছে। তবে গ্রেপ্তার করা হলেও সমাবেশ বাঁধাগ্রস্ত করা যাবে না।

এসবি/জেআর