বর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে শেখ রাসেলের জন্মদিন উদযাপন


নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে বর্নাঢ্য আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পূত্র শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে সোমবার রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগ ছাড়াও সরকারি-বেসরকারি উদ্যোগে নানা কর্মসূচি পালিত হয়।

সোমবার সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে জেলা প্রশাসন। এতে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবদুল জলিল।

রাসিক

এদিকে সকাল ৯টায় নগর ভবনে বঙ্গবন্ধু ও শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনএ এরপর কর্মকর্তা-কর্মচারী ও কর্মচারী ইউনিয়ন পৃথকভাবে পুস্পস্তবক করে। পুষ্পস্তবক অর্পণ শেষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও দোয়া মাহফিল।

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে শিশুদের নিয়ে বেলুন ও পায়রা উড়ানো এবং জন্মদিনের কেক কাটেন সিটি মেয়র লিটন। এরপর সিটি মেয়রের নেতৃত্বে নগরীর বিভিন্ন স্কুল শিক্ষার্থীদের অংশগ্রহণে বের করা হয় বর্ণাঢ্য আনন্দ র‌্যালি। র‌্যালিটি নগর ভবনের সামনে থেকে শুরু হয়ে শহীদ কামারুজ্জামান চত্বর ঘুরে পুনরায় নগরভবনের সামনে এসে শেষ হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিটি করপোরেশনের শেখ রাসেল দিবস উদযাপন কমিটির আহ্বায়ক প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু। উপস্থিত ছিলেন কমিটির সদস্য ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, আনোয়ার হোসেন আনার, তৌহিদুল হক সুমন, কমিটির সদস্য সচিব ও সিটি করপোরেশনের সচিব মশিউর রহমান, প্যানেল মেয়র-২ রজব আলী প্রমুখ।

বিএমডিএ

দিবসটি উপলক্ষে বরেন্দ্র বহুমুখি উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) প্রধান কার্যালয়ে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। সকালে বিএমডিএ চেয়ারম্যান বেগম আখতার জাহান কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর কেক কাটা হয়। পরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। আলোচনা শেষে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে রাজশাহী বিভাগের পবা, নাটোর ও সাপাহার উপজেলা এবং রংপুর বিভাগের পীরগঞ্জ, বদরগঞ্জ ও কুড়িগ্রাম উপজেলায় ১০ হাজার গাছের চারা রোপণ কার্যক্রমের উদ্বোধন করেন বিএমডিএ চেয়ারম্যান।

এসবি/আরআর/এআইআর