প্রধানমন্ত্রীর জনসভা নিয়ে ওয়ার্কার্স পার্টির বৈঠক কাল 


নিজস্ব প্রতিবেদক: আগামী ২৯ জানুয়ারি দুপুরে রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে ১৪ দলীয় জোটের প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় অংশগ্রহণ ও সাংগঠনিক প্রক্রিয়া নির্ধারিত করতে আগামীকাল ২১ জানুয়ারি সন্ধ্যায় বৈঠকে বসতে যাচ্ছে মহানগর ওয়ার্কার্স পার্টি। শুক্রবার বিকালে দলটির পক্ষে পাঠানো এক যৌথ বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু ও সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুর স্বাক্ষর করা ওই বিবৃতিতে বলা হয়, ২৯ জানুয়ারি প্রধানমন্ত্রীর জনসভায় ওয়ার্কার্স পার্টি কীভাবে অংশগ্রহণ করবে এবং সাংগঠনিক প্রক্রিয়া কী হবে; তা ঠিক করতে আগামীকাল শহরস্থ দলীয় কার্যালয়ে বৈঠকের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠকে প্রধান অতিথি হিসেবে দলের সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি’র উপস্থিত থাকার কথা রয়েছে। তার সাথে আলোচনা করে বিষয়টির ওপর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে দেবাশিষ প্রামানিক দেবু বলেন, ওয়ার্কার্স পার্টি যেহেতু আওয়ামী লীগের সাথে আদর্শিকভাবে জোটে আছে, সেহেতু রাজশাহীতে জোটের প্রধানের জনসভা আমাদের দলের জন্যও গুরুত্বপূূর্ণ। জনসভাস্থল আমাদের দলের সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশার নির্বাচনি এলাকা হওয়ায় এটিকে আমরা আরো বেশি গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করছি।

তিনি বলেন, ফজলে হোসেন বাদশা সদর আসনের টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতায় রাজশাহীতে যে অভূতপূর্ব উন্নয়ন সাধিত করেছেন; এ জনসভাকে কেন্দ্র করে সেসব তুলে ধরার বিষয়গুলোও আমাদের বিবেচনার মধ্যে আছে। জননেত্রী শেখ হাসিনার রাজশাহীতে আগমন- এ অঞ্চলে নতুন করে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ রোধে বিশেষ ভূমিকা রাখবে বলে আমরা মনে করছি।

সব মিলে আগামীকাল সন্ধ্যায় দলের সাধারণ সম্পাদকের উপস্থিতিতে মহানগর কমিটির বৈঠক আহ্বান করা হয়েছে। বৈঠক শেষে গণমাধ্যমকে এ বিষয়ে আরো বিস্তারিত তথ্য জানিয়ে দেওয়া হবে।

এসবি/জগদীশ রবিদাস