পোষা বিড়ালকে বিয়ে


সাহেব-বাজার ডেস্ক : বিড়ালটাকে কোনোভাবেই নিজের থেকে বিচ্ছিন্ন করতে চাননি তিনি। কিন্তু বাড়ির মালিকের শর্ত, পোষা প্রাণী সঙ্গে রাখা যাবে না। তাই অগত্যা বিয়েই করে ফেললেন। ঘটনাটি ঘটেছে লন্ডনে।

যে নারী বিড়ালকে বিয়ে করেছেন, তার নাম ডেবোরা হজ। ৪৯ বছর বয়সী এই নারী যে বিড়ালটিকে বিয়ে করেছেন, সেটির নাম ইন্ডিয়া। বিয়ের কারণে তাদের আর আলাদা করা যাচ্ছে না। ফলে একই বাড়িতে থাকার সুযোগ পেয়েছে তারা।

পোষা প্রাণীর বিষয়ে বেশ স্পর্শকাতর ডেবোরা হজ। পোষা প্রাণীর কারণেই তিনবার বাড়ি পরিবর্তন করতে বাধ্য হয়েছেন তিনি। ওইসব বাড়িওয়ালা চাননি ভাড়াটেদের সঙ্গে কোনো পোষা প্রাণী থাকুক। বিড়ালকে বিয়ে করে মোটেও বিব্রত নন ডেবোরা হজ। বিয়ের পর তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টও দিয়েছেন।

প্রাণী পোষার অভ্যাস পুরনো ডেবোরা হজের। এর আগে সিরি ও স্টারশাইন নামে তার দুটি কুকুর ছিল; কিন্তু বাড়ির মালিকের শর্তের কারণে তিনি ওই দুটি কুকুর ত্যাগ করতে বাধ্য হয়েছিলেন। এটি বেশ আগের ঘটনা। এর পর প্রায় পাঁচ বছর আগে বর্তমানের বাসায় ওঠেন ডেবোরা হজ।

এই বাসায় ওঠার পর তার সঙ্গে একটি বিড়াল ছিল। এটির নাম ছিল ‘জামাল’; কিন্তু বাড়ির মালিকের কারণে এই বিড়ালও ছাড়তে বাধ্য হন। তাই এবার আর কোনো ঝুঁকি নেননি তিনি। ইন্ডিয়াকে বিয়ে করে ফেললেন।

 

এসবি/এমই