পশ্চিমবঙ্গে নির্বাচনে বিজেপি তৃণমূল সমানে সমান

  • 1
    Share

সাহেব-বাজার ডেস্ক : এবার পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের বিপুলসংখ্যক ভোটারের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। আগের দুই পর্বের মতো গতকাল তৃতীয় পর্বেও সেই ধারাবাহিকতা বজায় থাকল। গতকাল বিকাল ৫টা পর্যন্ত ভোট পড়েছে ৭৭.৬৮ শতাংশ। এর পর ৬টা পর্যন্ত কোনো কোনো বুথে ভোটারদের লাইন দেখা গেছে। তবে নির্বাচনের মাঠ দখলে রাখতে বিজেপি ও তৃণমূল দুদলের সমর্থকরাই দাপট দেখাচ্ছে। খবর এপিবি আনন্দ।

গতকাল বেশ কিছু কেন্দ্রে বিজেপি-তৃণমূল সমর্থকদের মধ্যে সংঘর্ষের খবর পাওয়া গেছে। উলিবেড়িয়া দক্ষিণ বিধানসভা কেন্দ্রে

বিজেপি-তৃণমূলের সংঘর্ষে এক বিজেপিকর্মীকে তলোয়ার দিয়ে আঘাত করার অভিযোগ ওঠে। আর ওই কর্মীকে হাসপাতালে দেখতে যান বিজেপি প্রার্থী পাপিয়া অধিকারী। সেখানেও তৃণমূলকর্মীদের সঙ্গে বচসার একপর্যায়ে হট্টগোল শুরু হয়। সেখানে পাপিয়া অভিযোগ করেন তাকে চড় মেরেছে তৃণমূলের সমর্থকরা।

অন্যদিকে হামলার আশঙ্কায় মাথায় হেলমেট পরে ‘স্পর্শকাতর’ বুথ পরিদর্শনে গিয়েছিলেন হাওড়ার উলুবেড়িয়া-উত্তর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী নির্মল মাজি। সেই আশঙ্কাই সত্যি হলো। গতকাল ভোট চলাকালীন নির্মলের ওপর হামলার অভিযোগ উঠল বিজেপিকর্মীদের বিরুদ্ধে। নির্মল অক্ষত থাকলেও তার দুই দেহরক্ষী এ ঘটনায় আহত হয়েছেন বলে জানা গেছে।

একদিকে চলছে ভোট অন্যদিকে প্রচার। গতকাল তৃতীয় দফা ভোটের দিনেও হাওড়ার জুমুরজলা থেকে মমতাকে তীব্র আক্রমণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, দুর্নীতিপরায়ণ সরকার বাংলাকে দুর্দশা ছাড়া কিছু দেয়নি। দিদি ১০ বছরের রাজত্ব, পৌরসভা, পৌরনিগমগুলো মানুষকে পরিষেবা প্রদানে গুরুত্ব দেয়নি। বিল্ডিং পরিকল্পনা, জল, পার্ক নির্মাণে কাটমানি এবং দুর্নীতিতে প্রাধান্য দিয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে মোদি বলেন, “দিদি বাংলার সঙ্গে যা করেছেন, তা এখন সবার সামনে। তাই বাংলার মানুষকে আজ হুমকি দিতে হচ্ছে দিদিকে। দিদি বলেন, ‘দেখে নেব আমরা’। বাংলার মানুষের কাছে আমরা সেবার সুযোগ চাইছি। দিদি বলেন, ‘আমরা দেখে নেব। বিজেপি বলে, আমরা সেবা করব।”

বাংলা উচ্চারণ নিয়ে তৃণমূলের তরফে যে কটাক্ষ সইতে হয়েছে, তা নিয়েও মুখ খোলেন মোদি। তিনি বলেন, যেখানেই যাই, সেখানকার ভাষা বলার চেষ্টা করি। উচ্চারণে ভুল হয়। কিন্তু সম্মানের সঙ্গেই চেষ্টা করি। হিন্দিতে বলার সময়ও অনেক ভুল করি। বাংলা উচ্চারণেও সমস্যা রয়েছে জানি। তা-ও বলি, কারণ বাংলাকে সম্মান করি। এটিকে তো উৎসাহ দেওয়া উচিত। কিন্তু তা নিয়ে কটাক্ষ করেন দিদি।

উল্লেখ্য, আট পর্বের ভোট শেষ হবে ২৯ এপ্রিল আর ফল ঘোষণা হবে ২ মে।

 

এসবি/এমই


  • 1
    Share