পরীমণির বিরুদ্ধে মাদক মামলার কার্যক্রম স্থগিতই থাকছে


সাহেব-বাজার ডেস্ক: চিত্রনায়িকা পরীমণির বিরুদ্ধে হওয়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলা বাতিল সংক্রান্ত রুল ৬ মাসের মধ্যে হাইকোর্টকে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। বিচারপতি মো. নুরুজ্জামানের নেতৃত্বাধীন আপিল বিভাগের ৩ বিচারপতির বেঞ্চ সোমবার এই আদেশ দেন। এই আদেশের ফলে হাইকোর্টে রুল নিষ্পত্তি না পর্যন্ত পরীমণির বিরুদ্ধে বিচারিক আদালতে এ মামলার কার্যক্রম স্থগিত থাকবে বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

সোমবার আদালতে পরীমণির পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী সৈয়দা নাসরিন।

২০২১ সালের ৪ আগস্ট রাজধানীর বনানীতে পরীমণির বাসায় অভিযান চালায় র‌্যাব। পরে তাকে গুলশান থানায় করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় গ্রেপ্তার দেখানো হয়। পরে ৩১ আগস্ট তার জামিন মঞ্জুর করেন ঢাকার মহানগর দায়রা জজ আদালত। এ মামলায় সিআইডি অভিযোগপত্র দাখিলের গত বছরের ৫ জানুয়ারি পরীমণিসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। অপর দুই আসামি হলেন, আশরাফুল ইসলাম দীপু ও কবির হোসেন।

এরপর গত বছরের ৩০ জানুয়ারি মাদকদ্রব্য উদ্ধারের ঘটনায় করা মামলা ও একই মামলায় অভিযোগ গঠনের আদেশ বাতিল চেয়ে পরীমণি হাইকোর্টে আবেদন করেন। এরপর ওই বছরের ১ মার্চ এই মামলা এবং একই মামলায় অভিযোগ গঠনের আদেশের কার্যক্রম তিনমাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। পাশাপাশি পরীমণির মামলা বাতিলের বিষয়ে রুল জারি করা হয়। পরে হাইকোর্টের ওই আদেশের কার্যক্রম স্থগিত চেয়ে আপিল আবেদন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা। এরই ধারাবাহিকতায় সোমবার হাইকোর্টের জারি করা রুল ৬ মাসের মধ্যে নিষ্পত্তির আদেশ দেন আপিল বিভাগ।

এসবি/জেআর