দুর্গাপূজায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে আরএমপির মতবিনিময় সভা


নিজস্ব প্রতিবেদক: আসন্ন শারদীয় দুর্গাপূজায় মহানগরীর নিরাপত্তা ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণসহ সার্বিক বিষয়ে পূজা কমিটির নেতৃবৃন্দের সাথে রাজশাহী নগর পুলিশের (আরএমপি) মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় আরএমপি পুলিশ লাইন্স কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন আরএমপির কমিশনার আবু কালাম সিদ্দিক। সভায় জানানো হয়, এবার রাজশাহী মহানগরী এলাকায় পূজামন্ডপের সংখ্যা ৯৫টি। আসন্ন শারদীয় দুর্গাপূজায় শহরে আইনশৃংখলা পরিস্থিতি যেন স্বাভাবিক থাকে সে বিষয়ে আলোচনা হয় এ সভায়।

পুলিশ কমিশনার বলেন, দুর্গাপূজাকে কেন্দ্র করে আরএমপির পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা থাকবে এবং ইতোমধ্যে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। তিনি গুরুত্বপূর্ণ পূজামন্ডপগুলোতে সিসি ক্যামেরা স্থাপনের জন্য উদযাপন কমিটির প্রতি আহবান জানান। এছাড়া পূজামন্ডপ গুলোতে পুরুষ ও নারীদের জন্য পৃথক প্রবেশ ও নির্গমণ লাইন রাখার এবং পূজা মন্ডপে পুরুষ ও নারীদের আলাদা আলাদা স্বেচ্ছাসেবক রাখার উপর বিশেষভাবে গুরুত্বারোপ করেন।

সভায় উপস্থিত ছিলেন, আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) ফারুক হোসেন, উপ-পুলিশ কমিশনার (সদর) সাইফউদ্দীন শাহীন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) অর্নিবান চাকমা, হিন্দু কল্যাণ ট্রাস্টের বৃহত্তর রাজশাহীর ট্রাস্টি তপন কুমার সেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, হিন্দু বৌদ্ধ খ্রিষ্ট্রান ঐক্য পরিষদের রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী প্রমুখ।

এসবি/এসকে/এআইআর