দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শণে স্বাস্থ্য বিভাগের দুই অতিরিক্ত সচিব


দুর্গাপুর প্রতিনিধি : দুর্গাপুর উপজেলা (৫০শয্যা) স্বাস্থ্য কমপ্লেক্সে সরকারি সফরে আসেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সেবা বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) সাইদুর রহমান ও উপ-সচিব এ এফ এম এহতেশামুল হক। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে তাঁরা দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। এ সময় তাদের ফুল দিয়ে বরণ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবা খাতুন সহ হাসপাতালের চিকিৎসক ও স্টাফরা। পরে হাসপাতালের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড, জরুরী বিভাগ, বর্হি বিভাগ, অন্ত: বিভাগ, রন্ধনশালা, অপারেশন থিয়েটার, দুই ওয়ার্ড পরিদর্শণ ও রোগীদের সঙ্গে কথা বলেন তাঁরা।

এ সময় হাসপাতালের ভিতরে ও বাহিরে পরিস্কার পরিচ্ছন্নতার সার্বিক চিত্র দেখে সন্তোষ প্রকাশ করেন দুই অতিরিক্ত সচিব। এছাড়াও তাঁরা স্বাস্থ্য কমপ্লেক্স এর বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা প্রদান করেন।

পরিদর্শণ শেষে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের প্রশাসনিক সম্মেলন কক্ষে চিকিৎসকদের সাথে জরুরী মতবিনিময়ে মিলিত হন। এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী বিভাগের সহকারী পরিচালক ডা. আনোয়ারুল কবির, রাজশাহী জেলা সিভিল সার্জন ডা. আবু সাইদ মোহাম্মদ ফারুক, ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার, উপজেলা হেলথ কেয়ার, স্বাস্থ্য অধিদপ্তর ডাঃ উম্মে হানী, দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা সহ স্বাস্থ্য কমপ্লেক্স এর সকল চিকিৎসক কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবা খাতুন বলেন, স্বাস্থ্য বিভাগের দুই অতিরিক্ত সচিব ছাড়াও উদ্ধর্ধতন কর্মকর্তারা হাসপাতাল পরিদর্শণ করেছেন। হাসপাতালের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড, চিকিৎসা সেবা ও হাসপাতালের ভিতরে ও বাহিরে পরিস্কার পরিচ্ছন্নতার সার্বিক চিত্র দেখে সন্তোষ প্রকাশ করেছেন তারা।

এসবি/এমএম/এআইআর