তরুণ প্রজন্মকে আইসিটি শিক্ষায় দক্ষ করে গড়ে তুলতে হবে

  • 2
    Shares

সাহেব-বাজার ডেস্ক : ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, চতুর্থ শিল্প বিপ্লবে অংশগ্রহণের জন্য তরুণ প্রজন্মকে আইসিটি শিক্ষায় দক্ষ করে গড়ে তুলতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বাংলাদেশের বীজ বপন করেছিলেন ১৯৭৪ সালে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশের চারা রোপন করেছেন। এর সুফল জনগণের দোড়গোড়ায় পৌঁছে দেয়ার মাধ্যমে আমরা সকলে চতুর্থ শিল্প বিপ্লবে অংশগ্রহণ করছি।

শুক্রবার রাতে বাংলাদেশ কম্পিউটার সোসাইটি আয়োজিত ‘চতুর্থ শিল্পবিপ্লব ও ডিজিটাল বাংলাদেশ’ শীর্ষক এক বিশেষ ওয়েবিনার সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওয়েবিনার অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন। তিনি বলেন, আইসিটি শিক্ষায় শিক্ষিত জনগোষ্ঠী বৃদ্ধি পেলে দেশ কয়েক বছরের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হবে। বর্তমান সরকার এ পর্যন্ত ১২ টি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের পরিকল্পনা বাস্তবায়নের মধ্য দিয়ে চতুর্থ শিল্প বিপ্লবে আমাদেরকে যোগ্য হিসেবে অংশগ্রহণের পথ সৃষ্টি করে দিয়েছেন।

ওয়েবিনারে আরও যুক্ত ছিলেন বাংলাদেশ কম্পিউটার সোসাইটির প্রেসিডেন্ট অধ্যাপক ড. হাফিজ মো. হাসান বাবু, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অধ্যাপক ড. মো. নাসিম আক্তার, খুলনা বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অধ্যাপক ড. রামেশ্বর দেবনাথ, বাংলাদেশ কম্পিউটার সোসাইটির জেনারেল সেক্রেটারি মো. তমিজউদ্দিন আহমেদসহ বাংলাদেশ কম্পিউটার সোসাইটির সদস্যরা।

এসবি/জেআর


  • 2
    Shares