ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক গ্রেপ্তার


সাহেব-বাজার ডেস্ক : ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাঙামাটির স্থানীয় দৈনিক পার্বত্য চট্টগ্রাম পত্রিকা ও অনলাইন পোর্টাল পাহাড় টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক ফজলে এলাহীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি হিসেবে সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করে কোতোয়ালি থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন।

তিনি সাংবাদিকদের বলেন, ফজলে এলাহীর বিষয়ে মঙ্গলবার দুপুরে গ্রেপ্তারি পরোয়ানা আসার পর তাকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার আদালতে তোলা হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যা সাতটায় রাঙামাটি শহরের এডিসি হিল এলাকার নিজ বাসা থেকে ফজলে এলাহীকে পুলিশ গ্রেপ্তার করে। এরপর তাকে কোতোয়ালি থানায় নেয়া হয়। ফজলে এলাহীকে গ্রেপ্তারের পর কোতোয়ালি থানায় সাংবাদিক ও সাধারণ মানুষ ভিড় করেন।

কোতোয়ালি থানা সূত্রে জানা গেছে, ফজলে এলাহীর বিরুদ্ধে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। মামলার বাদী রাঙামাটির সংরক্ষিত আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ফিরোজা বেগম চিনুর মেয়ে নাজনীন আনোয়ার। মামলার নম্বর ৮১৭/২২। সংবাদ প্রকাশের জেরে এই মামলা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এদিকে সাংবাদিক ফজলে এলাহীকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছে রাঙামাটি সাংবাদিক সমিতি, রিপোর্টার ইউনিয়ন, ছাত্র ইউনিয়নসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠন। ফজলে এলাহীকে গ্রেপ্তারের প্রতিবাদে বুধবার মানববন্ধনের ডাক দেওয়া হয়েছে বলে জানিয়েছেন রিপোর্টার ইউনিয়নের সভাপতি সুশীল প্রসাদ চাকমা।

 

এসবি/এমই