টিসিবির পণ্য পাচ্ছে রাজশাহীর দুই লাখ পরিবার



নিজস্ব প্রতিবেদক : ফ্যামিলি কার্ডের মাধ্যমে রাজশাহীর দুই লাখ পরিবার স্বল্প মূল্যে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য পাচ্ছে। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে গত ২২ জুন থেকে রাজশাহী মহানগর এবং উপজেলা পর্যায়ে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়েছে। চলবে আগামী ৫ জুলাই পর্যন্ত।

নির্ধারিত স্থানে ক্রেতারা লম্বা লাইনে দাঁড়িয়ে পণ্য কিনছেন। তাঁরা ৬৫ টাকা দরে দুই কেজি মসুর ডাল, ৫৫ টাকায় এক কেজি চিনি ও ১১০ টাকা দরে দুই লিটার সয়াবিন তেল পাচ্ছেন। টিসিবির কার্ড থাকা পরিবারগুলো কার্যক্রম চলাকালে যে কোন দিন নির্ধারিত স্থান থেকে পণ্য কিনতে পারবেন। তবে একটি কার্ডে একবারই পণ্য নেওয়া যাবে।

টিসিবির রাজশাহী অফিস প্রধান মো. শাহিদুল ইসলাম জানান, রাজশাহীতে মোট ১ লাখ ৯৯ হাজার ১৪০টি ফ্যামিলি কার্ড দেওয়া হয়েছে। এরমধ্যে রাজশাহী মহানগর এলাকায় টিসিবির কার্ডধারী পরিবার রয়েছে প্রায় ৫৫ হাজার। বাকি কার্ড রয়েছে জেলার ৯ উপজেলায়। রাজশাহীতে মোট ৯৮ জন পরিবেশকের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে।

শাহিদুল ইসলাম আরও জানান, সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয় এবং ইউনিয়ন পরিষদ ও পৌরসভা কার্যালয় কিংবা এর পাশের কোন স্থান থেকে পরিবেশকরা পণ্য বিক্রি করছেন। প্রথমবার টিসিবি কার্ড দেওয়ার পর কার্ডধারীর জন্য একদিনেই পণ্য কেনার দিন ঠিক ছিল। এতে অনেকে ব্যস্ততার কারণে সেদিন পণ্য কিনতে পারতেন না। তবে এবার পণ্য বিক্রি কার্যক্রম চলাকালে যে কোন দিন কার্ড নিয়ে পণ্য কেনা যাবে।

এসবি/আরআর/এআইআর