টাইগারদের জন্য ‘হুমকি’ হয়ে উঠতে পারেন যে ক্রিকেটার

  • 1
    Share

সাহেব-বাজার ডেস্ক : নিউজিল্যান্ডের মাঠে আগামী মাসেই দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ দল। সফরে টাইগারদের তিন ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা। অতীতে কোনো ফরম্যাটেই নিউজিল্যান্ডের মাঠে জয় পায়নি বাংলাদেশ। এবারের সফরে সেই গেরো খুলবে কি না, তা সময়ই বলে দেবে। তবে কাজটা যে কত কঠিন হবে তার একটা ধারণা তামিমদের দিয়ে রাখলেন নিউজিল্যান্ডের উঠতি তারকা ডেভন কনওয়ে।

আজ সোমবার ক্রাইস্টচার্চে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়েছে নিউজিল্যান্ড। অ্যারন ফিঞ্চের নেতৃত্বাধীন শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫৯ বলে ১০ চার ও তিন ছক্কায় ৯৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন ডেভন কনওয়ে। তার ৯৯ রানের টর্নেডো ইনিংসে পাঁচ উইকেটে ১৮৪ রান তুলে নিউজিল্যান্ড।

টার্গেট তাড়া করতে নেমে টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের তোপের মুখে পড়ে ১৯ রানে চার উইকেট হারানো অস্ট্রেলিয়া শেষ পর্যন্ত ১৭.৩ ওভারে ১৩১ রানে অলআউট হয়। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন মিচেল মার্শ।

মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি মিস করা ডেভন কনওয়ে ম্যাচসেরার পুরস্কার জিতে নেন। আন্তর্জাতিক ক্যারিয়ারে সাত টি-টোয়েন্টি ম্যাচে এটা তার তৃতীয় ফিফটি। তবে ঘরোয়া টি-টোয়েন্টি মিলিয়ে সব শেষ পাঁচ ম্যাচেই ফিফটি করেছেন কনওয়ে। আগের দুই ম্যাচে তিনি অপরাজিত ছিলেন যথাক্রমে ৯৩ ও ৯১ রানে।

এ পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারলে সমস্যায় পড়বে বাংলাদেশ দল। টাইগারদের বিপক্ষে ওয়ানডে সিরিজে ২৯ বছর বয়সী এই ব্যাটসম্যানের অভিষেক হতে পারে।

এসবি/এআইআর


  • 1
    Share