জুয়েলার্স থেকে চুরি যাওয়া স্বর্ণালংকার উদ্ধার, গ্রেপ্তার ২


নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীর সাহেববাজার স্বর্ণপট্টির একটি জুয়েলার্সের দোকান থেকে চুরি করা স্বর্ণালংকার উদ্ধার করেছে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে দুজনকে। গ্রেপ্তার দুজন হলেন- নাটোরের গুরুদাসপুরের কান্দাইল গ্রামের আবির হোসেন আরিফ (২৫) ও রাজশাহীর চন্দ্রিমা থানার খড়খড়ি মোড় এলাকার বিপুল সরকার (৪০)। আরিফ রাজশাহীতেই বসবাস করেন।

রাজশাহী নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, গত ১৮ নভেম্বর নিউ শারমিন জুয়েলার্স থেকে ২৩টি ২২ ক্যারেট স্বর্ণের আংটি ও একটি ব্রেসলেট চুরি হয়। প্রায় পৌনে চার লাখ টাকার এসব স্বর্ণালংকার চুরির ঘটনায় থানায় মামলা হয়। এরপর ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে প্রথমে চোর আরিফকে শনাক্ত করা হয়।

এরপর অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়। তাঁর কাছে পাওয়া যায় তিনটি আংটি। জিজ্ঞাসাবাদে আরিফ জানান, বাকি স্বর্ণালংকার তিনি স্বর্ণকার বিপুল সরকারের কাছে বিক্রি করেছেন। এরপর অভিযান চালিয়ে তাঁকেও গ্রেপ্তার করা হয়। বিপুল চোরাই স্বর্ণগুলো গলিয়ে ফেলেছিলেন। এ দুজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এদিকে দ্রুততম সময়ে চুরি যাওয়া স্বর্ণালংকার উদ্ধার ও আসামি গ্রেপ্তার করায় রাজশাহী নগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিককে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ জুয়েলার্স সমিতি, রাজশাহী জেলা শাখার নেতৃবৃন্দ। সোমবার তাঁরা পুলিশ কমিশনারের সঙ্গে দেখা করে তাঁকে ফুলের শুভেচ্ছা জানান এবং তাঁর হাতে একটি সম্মাননা স্মারক তুলে দেন।

এসবি/এসকে/এআইআর