জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন সাহেব-বাজারের কেয়া


নিজস্ব প্রতিবেদক : জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট (এনআইএমসি) মিডিয়া অ্যাওয়ার্ড-২০২২ পেয়েছেন সাহেব-বাজার টোয়েন্টিফোর ডটকমের নিজস্ব প্রতিবেদক শিরিন সুলতানা কেয়া। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানের মোট ২০ জন সাংবাদিককে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। এরমধ্যে রাজশাহী থেকেই চারজন পেয়েছেন জাতীয় পর্যায়ের এই অ্যাওয়ার্ড।

রাজশাহীর অন্য তিনজন হলেন- বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের রাজশাহীর সিনিয়র করেসপন্ডেন্ট শরীফ সুমন, বাংলাদেশ বেতার রাজশাহীর ফারজানা ইয়াসমিন এবং রাজশাহীর কমিউনিটি রেডিও পদ্মার আসাদুর রহমান। রোববার সন্ধ্যায় ঢাকায় জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন বিজয়ীদের মাঝে অ্যাওয়ার্ড বিতরণ করেন। অনুষ্ঠানে মন্ত্রী পরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব শাসসুল আরেফিন, বাংলাদেশে ইউরোপিয়ান ইউনিয়নের ফাস্ট সেক্রেটারি, টিম-লিডার এবং পিএফএম হানস লামব্রেচট এবং ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর টম মিসিওসিয়া অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনআইএমসি মহাপরিচালক শাহিন ইসলাম। প্লাটফর্ম ফর ডায়ালগ প্রকল্পের অধীনে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

প্রকল্পটি মন্ত্রিপরিষদ বিভাগ ও ইউরোপিয়ন ইউনিয়নের যৌথ উদ্যোগে এবং ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় বাস্তবায়ন হচ্ছে। সরকার প্রণীত সুশাসনের ৫টি কৌশলপত্র অর্থাৎ ‘জাতীয় শুদ্ধাচার কৌশলপত্র, তথ্য অধিকার আইন, সেবা প্রদান প্রতিশ্রুতি, অভিযোগ প্রতিকার ব্যবস্থা ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তিবিষয়ে প্রচারণা, সচেতনতা সৃষ্টি এবং প্রয়োগ উৎসাহিত করার মাধ্যমে জনগণের ক্ষমতায় সুদৃঢ়করণ এই প্রকল্পের উদ্দেশ্য।

রাজশাহীর চারজন ছাড়াও অন্য যাঁরা এই অ্যাওয়ার্ড পেয়েছেন তাঁরা হলেন- নাগরিক টিভির প্রধান প্রতিবেদক শাহানাজ শারমিন, বিটিভির মুন্সিগঞ্জ প্রতিনিধি ফারহানা মির্জা, সময় টিভির মুন্সিগঞ্জ প্রতিনিধি নাসির উদ্দিন উজ্জল, বিটিভির নাটোর প্রতিনিধি জালাল উদ্দিন, দৈনিক আজকের পত্রিকার আয়নাল হোসেন, রাইজিংবিডির জাহিদুল হক চন্দন, দৈনিক যুগান্তর পত্রিকার বাহরাম খান, ফিনান্সিয়াল এক্সপ্রেসের সাজিবুর রহমান, দ্য ডেইলি অবজারভার পত্রিকার পিরোজপুর প্রতিনিধি জিয়াউল আহসান, বাংলাদেশ বেতার ঢাকার জান্নাতুল ফেরদৌস, মুস্তাফিজুর রহমান, বাংলাদেশে বেতার সিলেটের পবিত্র কুমার দাস, ঝিনাইদহের রেডিও ঝিনুকের প্রতিনিধি ইমন হাসান, মৌলভিবাজারের রেডিও পল্লীকণ্ঠের পিংকি রানী দাস, নওগাঁর বরেন্দ্র রেডিওর শরীফ উদ্দিন ও ভোলার রেডিও মেঘনার উম্মে নিশি।

এসবি/আরআর/এমই