‘জলাবদ্ধতা নিরসনে প্রত্যেক কাউন্সিলর ১০ লাখ টাকা পাবেন’


সাহেব-বাজার ডেস্ক : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় জলাবদ্ধতা নিরসনে প্রত্যেক কাউন্সিলরকে ১০ লাখ টাকা করে দেবে সংস্থাটি। ডিএনসিসির সাধারণ ও সংরক্ষিত মোট ৭২ জন কাউন্সিলর রয়েছেন। জলাবদ্ধতা নিরসনে সবাই ১০ লাখ টাকা করে বরাদ্দ পাবেন।

বৃহস্পতিবার (১০ জুন) করপোরেশনের দ্বিতীয় পরিষদের ষষ্ঠ সভায় এ ঘোষণা দেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

মেয়র বলেন, নগরীর জলাবদ্ধতা ও উদ্ভূত সমস্যা সমাধানের এই অর্থ বরাদ্দ দেওয়া হবে। এছাড়া অবৈধ দখল ও দূষণমুক্ত সবার বাসযোগ্য আধুনিক নগরী গড়ে তোলার লক্ষ্যে সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

ডিএনসিসির আওতাধীন এলাকায় দখল হয়ে যাওয়া খালগুলোর তথ্য আগামী এক মাসের মধ্যে কাউন্সিলরদের কাছ থেকে চেয়েছেন ডিএনসিসি মেয়র।

তিনি বলেন, জনতার শক্তিই বড় শক্তি। এ শক্তিকে কাজে লাগিয়ে অবৈধ দখল ও দূষণমুক্ত নগরী গড়ে তুলতে হবে। সম্মানিত নাগরিকদের তথ্য ও সেবা গ্রহণ, মতামত জানানো এবং অভিযোগ দাখিলের জন্য ‘সবার ঢাকা’ মোবাইল অ্যাপস, জরুরি সেবা সংক্রান্ত ৩৩৩ নম্বর এবং ডিএনসিসির ০৯৬০২২২২৩৩৩ ও ০৯৬০২২২২৩৩৪ নম্বর হটলাইন চালু রয়েছে।

আতিকুল ইসলাম বলেন, নগরীর জলাবদ্ধতা নিরসন এবং দূষণ নিয়ন্ত্রণে স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে ডিএনসিসি বিভিন্ন জায়গায় খাল উদ্ধার ও পরিষ্কার কার্যক্রম শুরু করেছে, জনগণের সহায়তায় তা অব্যাহত থাকবে।

এসবি/এআইআর