জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় একজন গ্রেপ্তার


সাহেব-বাজার ডেস্ক: পুলিশের ওপর হামলা চালিয়ে রাজধানীর আদালত প্রাঙ্গণ থেকে দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার মেহেদী হাসান অমি ওরফে রাফি (২৪) জঙ্গি ছিনিতাইয়ের ঘটনায় দায়ের করা মামলার আসামি।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মো. ফারুক হোসেন বুধবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন।

ফারুক হোসেন জানান, আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার আসামি মেহেদী হাসান অমি ওরফে রাফিকে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) গ্রেপ্তার করেছে।

এদিকে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের এক কর্মকর্তা জানান, জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় মেহেদী হাসান সরাসরি অংশ নিয়েছিলেন।

তিনি আরও জানান, মেহেদী আনসার আল ইসলামের সামরিক শাখার সদস্য। তার বাড়ি সিলেটে। তিনি ব্লগার নাজিমউদ্দীন সামাদ হত্যার মিশনেও অংশ নিয়েছিলেন।

সিটিটিসির ওই কর্মকর্তা জানান, মেহেদী হাসান হাসান অমি ওরফে রাফি জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় দায়ের করা মামলার ১৪ নম্বর আসামি। তবে কখন কোথা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে, সেটি জানাননি তিনি।

প্রসঙ্গত, গত ২০ নভেম্বর পুলিশকে মারধর ও চোখে পিপার স্প্রে করে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ফটক থেকে নিষিদ্ধ সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্যকে তাদের সহযোগীরা ছিনিয়ে নেয়। এ ঘটনার দিন ওই দুজনসহ ১২ আসামিকে সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনাল থেকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের (সিএমএম) হাজতখানায় নেওয়া হচ্ছিল।

ছিনিয়ে নেওয়া ওই দুই জঙ্গি হলেন মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির ও মো. আবু ছিদ্দিক সোহেল ওরফে সাকিব। তারা জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন এবং লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

এসবি/জেআর