ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের অপকর্মে তদন্ত


নিজস্ব প্রতিবেদক : রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদকসহ অন্য নেতৃবৃন্দের অপকর্মের বিষয়গুলো খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বৃহস্পতিবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কয়েকজন নেতার বিরুদ্ধে আনা অভিযোগ অধিকতর তদন্তের জন্য তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হলো।

তদন্ত কমিটির সদস্যরা হলেন— ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের গণযোগাযোগ ও উন্নয়নবিষয়ক সম্পাদক শেখ শামীম তূর্য, আইনবিষয়ক উপসম্পাদক আপন দাস ও সহসম্পাদক তানভীর আব্দুল্লাহ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কয়েকজন নেতার বিরুদ্ধে আনা অভিযোগ অধিকতর তদন্তের জন্য তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

সম্প্রতি এক তরুণীর সঙ্গে ছাত্রলীগ সভাপতি সাকিবুল ইসলাম রানার ফোনালাপের একটি অডিও ফাঁস হলে তোলপাড় সৃষ্টি হয়। এ নিয়ে বৃহস্পতিবার সাহেব-বাজার টোয়েন্টিফোরে ‘মেয়েটাকে পাঠাও, কেউ যেন না জানে: ছাত্রলীগ নেতার অডিও ফাঁস’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

নারীর সঙ্গে অশ্লীল ভিডিও ভাইরাল, অনৈতিক প্রস্তাব, মদ্যপ অবস্থায় নগরীতে মাতলামি করার সময় এলাকাবাসীর পিটুনি খাওয়াসহ অসংখ্য অভিযোগ রয়েছে রানার বিরুদ্ধে।

কথোপকথনে তিনি বলেন, ‘সব চিটার দলের সর্দার আমি।’ এ ছাড়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেনসহ আরও এক নেতার মাদক সেবনসহ নানা অপকর্মের বিষয় উঠে আসে।

 

এসবি/এমই