চেলসিকে হারিয়ে এফএ কাপ চ্যাম্পিয়ন আর্সেনাল

  • 5
    Shares

সাহেব-বাজার ডেস্ক : শুরুতে পিছিয়ে পড়লেও ভড়কে যায়নি আর্সেনাল। পিয়েরে এমারিক আউবামেয়াংয়ের করা দুই অর্ধের দুই গোলে ঠিকই চেলসিকে হারিয়ে এফএ কাপের শিরোপা জিতে নিয়েছে গানাররা।

লন্ডনের ওয়েম্বলিতে শনিবার রাতে অনুষ্ঠিত প্রতিযোগিতাটির ফাইনালে চেলসিকে ২-১ গোলে হারায় আর্সেনাল। এতে এফএ কাপ জয়ে নিজেদের রেকর্ডটা আরও উঁচুতে নিয়ে গেল ক্লাবটি।

২০১৬-১৭ মৌসুমেও চেলসিকে একই ব্যবধানে হারিয়ে এফএ কাপে ত্রয়োদশ শিরোপা জিতেছিল আর্সেনাল। বিশ্বের সবচেয়ে প্রাচীন ফুটবল প্রতিযোগিতাটিতে এটি তাদের চতুর্দশ শিরোপা।

খেলা শুরুর পঞ্চম মিনিটেই উইঙ্গার ক্রিস্টিয়ান পুলিসিচের গোলে এগিয়ে গিয়েছিল চেলসি। কিন্তু ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ব্লুরা। ২৮তম মিনিটে স্পট কিকে ম্যাচে সমতা ফিরিয়ে বসে আর্সেনালের আউবামেয়াং। আর্সেনালের এই ফরোয়ার্ডকে চেলসির সেসার আসপিলিকুয়েতা ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

১-১ গোলের সমতাতে শেষ হয় প্রথমার্ধের খেলা। ম্যাচের ৬৭তম মিনিটে আবার জালের দেখা পান আউবামেয়াং। সতীর্থ পেপের দ্রুত গতির পাস ধরে হালকা টোকায় গোলকিপারের মাথার ওপর দিয়ে জালে জড়ান গেবনের এই তারকা।

এর ছয় মিনিট পর দশ জনের দলে পরিণত হয় চেলসি। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন চেলসি মিডফিল্ডার মাতেও কোভাচিচ। ম্যাচে আর সমতা ফেরাতে পারেনি তারা।


  • 5
    Shares