গোদাগাড়ীতে দুই জেলের জেল, বিপুল পরিমাণ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস

  • 505
    Shares

নিজস্ব প্রতিবেদক : নিষেধাজ্ঞা চলাকালে ইলিশ মাছ ধরার অপরাধে রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় দুই জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় জব্দ করা ১০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় গোদাগাড়ী থানা সংলগ্ন পদ্মা নদীর পাড়ে বিপুল পরিমাণ এই কারেন্ট জাল পোড়ানো হয়। এই অভিযানে তিনটি নৌকাও জব্দ করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত দুই জেলে হলেন- গোদাগাড়ী উপজেলার উজানপাড়া গ্রামের আব্দুল্লাহ (২৭) ও রেলবাজার এলাকার সজিব (৩০)। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলমগীর হোসেন তাদের এক মাস করে কারাদণ্ডের আদেশ দেন।

সংশ্লিষ্টরা জানান, মা ইলিশ সংরক্ষণ কার্যক্রমের আওতায় মঙ্গলবার বিকাল থেকে গোদাগাড়ীর পদ্মা নদীর সারেংপুর, রেলবাজার, হাটপাড়াসহ বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আলমগীর হোসেন। নৌ পুলিশের সহায়তায় পরিচালিত এ অভিযানে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শামসুল কবির এবং সহকারী মৎস্য কর্মকর্তা নাইমুল হকও অংশ নেন। তারা পদ্মায় অবৈধ কারেন্ট জালে ইলিশ শিকারের সময় হাতেনাতে দুই জেলেকে আটক করেন। জব্দ করা হয় ১০ হাজার মিটার কারেন্ট জাল ও তিনটি নৌকা। পরে সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতে দুই জেলেকে কারাদণ্ডের আদেশ দেয়া হয়। এছাড়া জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়।

এসবি/আরআর/এআইআর


  • 505
    Shares