ক্যান্সারে মারা গেলেন রাবি অধ্যাপক


নিজস্ব প্রতিবেদক: ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজকর্ম বিভাগের অধ্যাপক এম রবিউল করিম। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় ভারতের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয় বলে জানিয়েছেন সমাজকর্ম বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক কবির উদ্দিন হায়দার।

তিনি আরও জানান, ২০১৯ সাল থেকে ব্লাড ক্যান্সারে আক্রান্ত ছিলেন অধ্যাপক রবিউল। গত ১৫ সেপ্টেম্বর থেকে ভারতের টাটা মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন ছিলেন এ অধ্যাপক। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি স্ত্রী ও দুই কন্যা সন্তান রেখে গেছেন।

রবিউল করিম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগ থেকে ১৯৯১ সালে স্নাতক (অনার্স) ও ১৯৯২ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। উভয় পরীক্ষায় তিনি প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করেন। পরে ১৯৯৭ সালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। এরপর ১৯৯৮ সালে নিজ বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন। সবশেষ ২০১৩ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন।

তাঁর মৃত্যুতে রাবি উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার গভীর শোক প্রকাশ করেছেন। রাবিতে সমাজকর্ম বিষয়ে শিক্ষা ও গবেষণায় তার নিষ্ঠার কথা শ্রদ্ধার সাথে স্মরণ করে উপাচার্য মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

এসবি/আরআর/এআইআর