‘কারাগার ২’র মুক্তি কবে, জানাল হইচই


সাহেব-বাজার ডেস্ক : ২৫০ বছর ধরে একজন মানুষ কারাগারে বন্দি! আর সেই মানুষটি হল জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। এমন খবর প্রকাশ্যে আসার পর থেকেই দর্শক মহলে নির্মাতা সৈয়দ আহমেদ শাওকীর ‘কারাগার’ ওয়েব সিরিজ নিয়ে ব্যাপক আগ্রহ তৈরি হয়।

এরপর ভারতীয় প্লাটফর্ম হইচই-এ গত ১৯ আগস্ট সিরিজটি মুক্তি পায়। যা দেখার পর দর্শক মহলে এর দ্বিতীয় পর্ব দেখার আগ্রহ আরও বেড়ে যায়। কারণ সিরিজের প্রথম পর্বে অনেক রহস্যেরজট রয়ে গেছে। ভক্ত-দর্শকদের আগ্রহের কথা ভেবে এবার হইচই ‘কারাগার ২’ মুক্তির সংবাদ জানাল।

ভারতীয় স্ট্রিমিং প্লাটফর্মের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়, আগামী ডিসেম্বরে আসছে সিরিজটির দ্বিতীয় পার্ট। তবে ডিসেম্বরের কত তারিখ, সেটা জানায়নি হইচই।

এদিকে, ‘তাকদীর’ ওয়েব সিরিজের দুই বছর পর চঞ্চল চৌধুরী ও নির্মাতা সৈয়দ আহমেদ শাওকী জুটির রসায়ন বেশ সাড়া ফেলে। সবাই প্রশংসা করছেন ‘কারাগার’র পরিচ্ছন্ন নির্মাণের। গল্প বলার ভঙ্গি, দুর্দান্ত অভিনয়, ক্যামেরার কাজ, আবহ সংগীত, রঙ বিন্যাস থেকে শুরু করে সবকিছুই খুঁটিয়ে বিশ্লেষণ করে ‘কারাগার’ নিয়ে কথা বলছেন সবাই। বিশেষ করে চঞ্চল চৌধুরীর চরিত্র ও অভিনয়ের মুগ্ধতার ফুলঝুরি আরও একবার ছড়িয়ে পড়ে সবখানে।

‘কারাগার’ সিরিজে দেখা যায়, আকাশনগর সেন্ট্রাল জেলে ৩২৫ জন কয়েদি। একদিন হেড-কাউন্টের সময় দেখা গেল একজন অতিরিক্ত কয়েদি। কয়েদি কম হলে চিন্তার বিষয়, বেশি হলে আরও চিন্তার বিষয়। কে এই কয়েদি? আর ৫০ বছর ধরে বন্ধ থাকা ১৪৫ নম্বর সেলে সে কিভাবে এলো? এমন নানা রহস্য নিয়ে উঠে এসেছে নানা গল্প।

‘কারাগার’ সিরিজের প্রথম পর্বে চঞ্চলের পাশাপাশি অভিনয় করেছেন আফজাল হোসেন, ইন্তেখাব দিনার, বিজরী বরকতউল্লাহ্, তাসনিয়া ফারিন, এফ এস নাঈম, শতাব্দী ওয়াদুদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, এ কে আজাদ সেতুসহ আরও অনেকে।

 

এসবি/এমই