ওয়ালটনের কোটি টাকার ফ্রিজ পুড়লো আগুনে


নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে ওয়ালটনের প্রায় কোটি টাকা মূল্যের বেশকিছু ফ্রিজ আগুনে পুড়ে নষ্ট হয়ে গেছে। বুধবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে নগরীর বিসিক শিল্প এলাকায় এ ঘটনা ঘটে। পাশের একটি বেকারির কারখানায় আগুন লেগে তা ফ্রিজের গুদামে ছড়িয়ে পড়েছিল।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেনেসর রাজশাহী স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ জানান, রাত ৩টা ৪৮ মিনিটে তারা আগুন লাগার খবর পান। তারপর আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট সেখানে যায়। প্রায় সোয়া ২ ঘণ্টার চেষ্টায় সকাল ৭টা ৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন পুরোপুরি নেভাতে আরও প্রায় ঘণ্টাখানেক সময় লাগে।

তিনি জানান, ওয়ালটনের গুদামের পাশে সুরমা বেকারি নামের একটি বিস্কুটের কারখানা ছিল। এর চুলা থেকে প্রথমে ওই কারাখানায় আগুন লাগে। পরে আগুন ওয়ালটনের ফ্রিজের গুদামে ছড়িয়ে পড়ে। এতে ওই গুদামের প্রায় ৭০ লাখ টাকার ফ্রিজ পুড়ে গেছে। এ ছাড়া গুদামের ৮০ লাখ টাকার মালামাল উদ্ধার করা সম্ভব হয়েছে বলেও জানান তিনি।

তবে ওয়ালটনের কর্মকর্তা বানেস আলী দাবি করেছেন, ওই গুদামে প্রায় ৫০০টি ফ্রিজ ছিল। কতটি পুড়েছে তা গুণে দেখা হয়নি। তবে আগুনে ৭০ লাখ থেকে এক কোটি টাকার ফ্রিজ পুড়েছে বলে ধারণা করা হচ্ছে। হিসাব-নিকাশ করে পরবর্তীতে সঠিক হিসাব বলা যাবে।

এসবি/এসএসকে/জেআর