একশ টাকায় এক বই

  • 1
    Share

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী শহরের উদীয়মান বই প্রকাশনা সংস্থা “সতীর্থ প্রকাশনা” বর্তমান করোনাকালীন সময়ে পাঠকদের মাঝে বইকে জনপ্রিয় করতে এবং বইমেলায় বিক্রি-বাটার ক্ষতি পুষিয়ে নিতে মাত্র একশ টাকায় বই বিক্রিয়ের অফার দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

তাদের এই অফারটা শুধুমাত্র বই বিক্রয়ের উদ্দেশ্যে কিংবা নিজেদের লগ্নি করা অর্থ উত্তোলনের উদ্দেশ্যেই দেওয়া হয়েছে এমনটা না। এই অফারের মাধ্যমে প্রাপ্ত অর্থ দ্বারা প্রকাশনার পক্ষ থেকে প্রকাশনার সাথে জড়িত অন্তত ৫০ জন মানুষের ঘরে ঈদের আনন্দ পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে প্রকাশনা সংস্থার পরিচালকগণ। এছাড়াও তাদের আরও একটা উদ্দেশ্য হচ্ছে বইপড়াকে প্রমোট করা এবং নতুন নতুন পাঠক তৈরী করা।

এই অফারের ব্যাপারে সাধারণ পাঠকদের মতামত হচ্ছে, সতীর্থ প্রকাশনা ইতোপূর্বে এমন অফার একবার দিয়েছিল এবং পুনরায় এই অফার দেওয়ার ফলে শিক্ষার্থী শ্রেণির পাঠকদের জন্য অনেক সুবিধা হয়েছে। তারা খুব সহজেই অল্প টাকায় অনেকগুলো বই কিনতে পারছে।

এ ব্যাপারে সতীর্থ প্রকাশনার প্রকাশক তাহমিদুর রহমান বলেছেন, আজকের দিনে মানুষ বই বিমুখ হয়ে যাচ্ছে। প্রত্যেক বছর এতো এতো বই প্রকাশ পাচ্ছে। কিন্তু আমাদের পাঠক বাড়ছে না। তাই পাঠক বাড়ানোর উদ্দেশ্যেই মূলত প্রচারণামূলক অফার হিসেবে এই অফার পূর্বে একবার (২৬ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি) দেওয়া হয়েছিল। তবে পুনরায় এই অফার দেওয়া হয়েছে প্রকাশনার সাথে জড়িত মানুষগুলোর ঘরে ঈদের আনন্দ পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে।

রাজশাহী থেকে পরিচালিত এই প্রকাশনা সংস্থার মূলমন্ত্র “বন্ধুত্ব হোক বইয়ের সাথে”। সংস্থাটি ২০১৮ সালে প্রতিষ্ঠিত হলেও এর বর্তমানে প্রকাশিত বইয়ের সংখ্যা ৩২টি। যার মাঝে বিগত ৭ মাসে প্রকাশ পেয়েছে ২৫টি বই এবং এই ২৫টি বইয়ের মাঝেই আবার পুনঃমুদ্রিত হয়েছে ৭টি বই। বইগুলোর মাঝে উল্লেখযোগ্য বইগুলো হচ্ছে, সতীর্থ গল্প সংকলন, থ্রিল এক্সপ্রেস, শহরের উষ্ণতমদিনে, অগল্প, বাইশ বছর পরে, চাহিদারা হন্যে, Painting Life With Purpose, প্রহেলিকা, বিকেল কিনে রাখি, ছাড়াও বিভিন্ন জনরার মৌলিক ও অনুবাদ বই।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশনা সংস্থাটির ঠিকানা:www.fb/satirtho.bd

 

এসবি/এমই


  • 1
    Share