উইকেটের মান বাড়াতে নিউজিল্যান্ডের বিশেষজ্ঞের দ্বারস্থ বিসিবি


সাহেব-বাজার ডেস্ক: এবার মরা উইকেটে প্রাণ ফেরাতে নিউজিল্যান্ডের বিশেষজ্ঞের দ্বারস্থ বিসিবি। বর্তমানে ঢাকায় অবস্থান করছেন ক্রিকেট নিউজিল্যান্ডের হেড অব টার্ফ ম্যানেজমেন্ট ইয়ান ম্যাকেন্ড্রাই।

১১ বছর ধরে নিউজিল্যান্ডের ক্রিকেট মাঠগুলির দেখভাল করছেনইয়ান। বাংলাদেশের ক্রিকেট মাঠগুলো ঘুরে দেখবেন তিনি। পরামর্শ দেবেন এদেশের কিউরেটর ও মাঠকর্মীদের। পাশাপাশি তিনি পরিচালনা করবেন দুই দিনের একটি কর্মশালা।

বাংলাদেশে ক্রিকেট মাঠের উইকেট ও আউটফিল্ডের উন্নতির চেষ্টায় বিসিবির উদ্যোগে ঢাকায় এসেছেন ম্যাকেন্ড্রাই। মঙ্গলবার থেকে তিন দিন ধরে তিনি চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট ঘুরে পরিদর্শন করবেন বিভিন্ন ভেন্যু।

বিসিবির গ্রাউন্ডস বিভাগের ম্যানেজার আব্দুল বাতেন সোমবার জানান, নিউজিল্যান্ডের এই বিশেষজ্ঞের কর্মশালায় রাখা হবে মাঠ সংশ্লিষ্ট সবাইকে। তিনি বলেন, ‘নিউ জিল্যান্ডের হেড অফ টার্ফ ম্যানেজমেন্ট খুবই অভিজ্ঞ ব্যক্তি। নিউজিল্যান্ডের সবগুলো মাঠ তিনি দেখাশোনা করেন। ব্যবহারিক এবং জ্ঞানের দিক থেকেও তিনি বেশ ভালো। মাঠগুলি পরিদর্শন শেষে আমাদের ওয়ার্কশপ হবে ২৩ এবং ২৪ তারিখ।’

বিসিবির গ্রাউন্ডস ম্যানেজার জানালেন, বাংলাদেশের মাঠগুলো ঘুরে দেখে এই দেশের বাস্তবতায় পরামর্শ দেবেন নিউ জিল্যান্ডের এই বিশেষজ্ঞ।

এসবি/এআইআর