আড়ানীর বরখাস্ত পৌর মেয়রের ছেলে গ্রেপ্তার

  • 17
    Shares

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বাঘা উপজেলার আড়ানী পৌরসভার সাময়িক বরখাস্ত মেয়র মুক্তার আলীর ছেলে রাজু আহম্মেদকে (২৪) গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে আড়ানী পৌরসভার পিয়াদাপাড়া মহল্লা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা এ অভিযান চালান।

এক শিক্ষককে মারধরের জেরে গত ৭ জুলাই মেয়র মুক্তার আলীর বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় তার বাড়ি থেকে প্রায় কোটি টাকা, মাদক ও অস্ত্র উদ্ধার হয়। সেদিন মেয়রের স্ত্রীসহ দুজনকে গ্রেপ্তার করা হয়। তবে পলাতক ছিলেন মেয়র ও তাঁর ছেলে। পরে ৭ জুলাই মুক্তারকে পাবনার ঈশ্বরদী এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাঁকে নিয়ে তার বাড়িতে তল্লাশি চালানো হয়।

এ অভিযানেও বাড়ি থেকে নগদ টাকা, মাদক ও অস্ত্র উদ্ধার হয়। এ দুটি অভিযানে পুলিশ আলাদা আলাদা কয়েকটি মামলা করে। এরমধ্যে মাদক আইনের দুটি মামলার এজাহারভুক্ত আসামি ছিলেন মুক্তারের ছেলে রাজু।

রাজশাহী জেলা পুলিশের অতিরিক্তি পুলিশ সুপার ইফতে খায়ের আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাজু আহম্মেদ পুলিশ হেফাজতে আছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পরে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

মেয়র মুক্তার আলী আড়ানী পৌরসভার দুইবারের মেয়র। একবার আওয়ামী লীগের প্রার্থী হয়ে নির্বাচন করে মেয়র হন। এ বছর মনোনয়ন না পেলেও তিনি ‘বিদ্রোহী’ প্রার্থী হন। তাই পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদ থেকে তাঁকে বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া গ্রেপ্তার হওয়ার পর তাঁকে পৌর মেয়রের পদ থেকেও সাময়িক বরখাস্ত করেছে সরকার। বর্তমানে তিনি কারাগারে।

এসবি/আরআর/এআইআর


  • 17
    Shares