আটদফা দাবিতে চারঘাটে কৃষক সমিতির বিক্ষোভ-মিছিল

  • 54
    Shares

নিজস্ব প্রতিবেদক: পাওয়ার ক্রাশারে আখ মাড়াই ও আখের ন্যায্য মূল্যে নিশ্চিতসহ আট দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করেছেন চারঘাটের কৃষকরা। এ সময় তারা কৃষকদের অধিকার আদায়ে নানা রকম শ্লোগান দেয়।

জাতীয় কৃষক সমিতির চারঘাট উপজেলা শাখার আয়োজনে সোমবার সকাল ১১ টার দিকে চারঘাট পল্লীবিদ্যুৎ মোড়ে হাজারো কৃষক জমায়েত হয়। কৃষকরা বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও আখ নিয়ে চারঘাটের বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল ও পথসভা করে। এরপর কৃষকরা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরার মাধ্যমে কৃষি ও শ্রম মন্ত্রণালয়ে নিজেদের ৮ দফা দাবির স্মারকলিপি প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী জেলার সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম তোতা, জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক মণ্ডলীর সদস্য মতিউর রহমান তপন, জাতীয় কৃষক সমিতি চারঘাট উপজেলা শাখার সভাপতি হায়দার আলী, কৃষক নেতা মোজাম্মেল হক প্রমুখ।

পথসভায় কৃষকরা পাওয়ার ক্রাসারে আখ মাড়াই করতে দেয়া, সরকারী কলে আখের ন্যায্য মূল্য প্রদান, গম ও পাটের মূল্য বৃদ্ধি করা, বিদ্যুতের দাম কমানো, কৃষকদের প্রশাসনিক হয়রানি বন্ধ করা সহ ৮ দফা দাবি তুলে ধরেন।

এসবি/আরআর/জেআর


  • 54
    Shares