অ্যাকাউন্ট লক হলে ফেসবুককে জানাবেন যেভাবে

  • 5
    Shares

সাহেব-বাজার ডেস্ক : হঠাৎ করে যদি ফেসবুক অ্যাকাউন্টটি লক হয়ে যায় তখন কী করবেন? সম্প্রতি অনেকেই এই সমস্যায় পড়ছেন। কিন্তু সমাধানের পথ খুঁজে পাচ্ছেন না। তবে এখন আর চিন্তা নেই। এবার লাইভ চ্যাট সাপোর্ট সিস্টেমের মাধ্যমেই জানানো যাবে অভিযোগ।

বছর শেষে নতুন এই ফিচার নিয়ে হাজির হচ্ছে মেটা । মার্কিন মুল্লুকে ইংরাজি-ভাষীদের জন্য প্রথমে এই ফিচারটি চালু করা হচ্ছে। সন্দেহজনক কার্যকলাপ কিংবা নিয়মভঙ্গের জন্য যে সমস্ত গ্রাহকের অ্যাকাউন্ট লক হয়ে গিয়েছে, তারা এবার থেকে লাইভ চ্যাটের মাধ্য়মেই নিজেদের বক্তব্য পেশ করতে পারবেন। মেটার পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত পরীক্ষামূলক ভাবে লাইভ চ্যাট ফিচার শুরু হয়েছে। প্রথম আমেরিকার ইউজাররা এর সুবিধা পেলেও আগামিদিনে বিশ্বব্যাপী গ্রাহকরা এই পরিষেবা পাবে।

প্রতিযোগিতার বাজারে দিকে থাকতে নিয়মিত নানা নতুন নতুন ফিচার আনে মেটা। কিন্তু কোম্পানির পক্ষে এতদিন সরাসরি যোগাযোগের কোনও বন্দোবস্ত ছিল না। এই প্রথম গ্রাহকদের অ্যাকাউন্ট সংক্রান্ত সাহায্যের জন্য শুরু হচ্ছে লাইভ চ্যাট ফিচার। ফেসবুকের পাশাপাশি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট সংক্রান্ত প্রশ্নের উত্তরও পাবেন ইউজাররা।

এই ফিচারের পাশাপাশি এবার থেকে আরও কিছু অতিরিক্ত পরিষেবা পাবেন গ্রাহকরা। কোন গ্রাহককে ব্লক করা, নতুন অ্যাকাউন্ট তৈরি করা, নিজের পোস্ট যাতে অপছন্দের লোকেরা দেখতে না পান- এই ফিচারগুলিও আপডেট হচ্ছে। সব মিলিয়ে এখন ফেসবুক প্ল্যাটফর্ম ব্যবহার হবে আরও বেশি নিরাপদ ও সহজ।

 

এসবি/এমই


  • 5
    Shares