অসুস্থ্য গরুর মাংস বিক্রির অভিযোগে কসায়ের জরিমানা

  • 11
    Shares

বাঘা প্রতিনিধি : রাজশাহীর বাঘায় অসুস্থ্য গরুর মাংস বিক্রির অভিযোগে মিলন সরকার নামের এক কসাই এর ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার (৩১ জুলাই) সকাল ৮টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বিশেষ অভিযান চালিয়ে বাঘা মাংস বাজারে এই জরিমানা করা হয়।

জানা যায়, উপজেলার দক্ষিণ গাওপাড়া গ্রামের আলতাব হোসেন সরকারের ছেলে ও বাঘা বাজারের কসাই মিলন সরকার শুক্রবার ভোর ৪টার দিকে ৩ মন ওজনের একটি অসুস্থ্য গরু জবাই করে মাংষ বিক্রির প্রস্তুতি নিচ্ছিল। এ সময় বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা গণ সংবাদের ভিক্তিতে পুলিশকে সাথে নিয়ে বিশেষ অভিযান পরিচালনা করেন। তাৎক্ষণিক অসুস্থ্য গরুর মাংস বিক্রির সত্যতা পেয়ে ভোক্তা অধিকার আইনে ১০০ (১০)/২০ এবং ২০১১ (২৪)/১ ধারায় কসাই এর ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে সমস্ত মাংসগুলো খায়েরহাটের মো. হালিম মোল্লা মাস্টারের বাড়ির দক্ষিণে পদ্মা নদীর মধ্যে মাটিতে পুতে ফেলা হয়েছে।

স্থানীয়দের অভিযোগ রয়েছে বাঘা মাংস হাটে কসাইরা মাঝে মধ্যে এমন ঘটনা ঘটায়। কিন্তু তারা অধিকাংশ সময় ধরা ছোঁয়ার বাইরে থেকে যায়। বিষয়টি প্রতিনিয়ত প্রশাসনের পক্ষে তদারকি করার জন্য আহবান জানিয়েছেন।

বিষয়টি নিশ্চত করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্টেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা।

আব্দুল হামিদ মিঞা


  • 11
    Shares